সার্চ কমিটির দেওয়া নাম প্রকাশ করা উচিত: জিএম কাদের

প্রকাশিত : ২১ ফেব্রুয়ারি ২০২২

জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, রাষ্ট্রপতির কাছে সার্চ কমিটির দেওয়া নামগুলো প্রকাশ না হলে মানুষের মাঝে একটা সংশয় ও সন্দেহ থেকে যাবে। তাই সার্চ কমিটির দেওয়া নামগুলো প্রকাশ করা উচিত। সোমবার (২১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় জাপার বনানী কার্যালয় মিলনায়তনে জাতীয় সাংস্কৃতিক পার্টি আয়োজিত মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মার্তভাষা দিবসের আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

জিএম কাদের বলেন, সংবিধান অনুযায়ী রাষ্ট্রপতির কাজে হস্তক্ষেপ করার সুযোগ আছে প্রধানমন্ত্রীর। সার্চ কমিটির দেওয়া নামগুলো প্রকাশ হলে এর বাইরে যাওয়ার সুযোগ থাকবে না। রাষ্ট্রপতির কাছে দেওয়া নাম প্রকাশ না হলে প্রস্তাবিত নাম থাকবে নাকি বাইরে থেকে নাম অন্তর্ভূক্ত হবে তা নিয়ে সন্দেহ থেকে যাবে।

তিনি বলেন, আমরা অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন চাই। তাই নির্বাচন কমিশন এমন লোক দিয়ে গঠন করা উচিত, যারা সুষ্ঠু নির্বাচনের প্রত্যাশা পূরণ করতে পারবে। গণতন্ত্র চর্চার জন্য সুষ্ঠু নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। নির্বাচন সুষ্ঠু না হলে গণতন্ত্র চর্চা শুরুই করা যায় না। নির্বাচন হচ্ছে গণতন্ত্রের প্রবেশ দ্বার।

এসময় উপস্থিত ছিলেন, জাতীয় পার্টি মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার, চেয়ারম্যানের উপদেষ্টা শেরীফা কাদের, প্রেসিডিয়াম সদস্য মো. সাহিদুর রহমান টেপা প্রমুখ।

আপনার মতামত লিখুন :