জীবন যুদ্ধে জয়ী নারী গ্রাম পুলিশ সদস্যকে সংবর্ধনা

প্রকাশিত : ৮ মার্চ ২০২২

জয়পুরহাটে নারী দিবস উপলক্ষে জীবন যুদ্ধে জয়ী সাজেদা বেগম নামে এক নারী গ্রাম পুলিশ সদস্যকে সংবর্ধনা দিয়েছে জেলা পুলিশ। মঙ্গলবার বিকালে পুলিশ সুপারের কার্যালয়ে ক্রেস্ট ও শুভেচ্ছা উপহার তুলে দেন জেলা পুলিশ সুপার মাসুম আহম্মদ ভূঞা।

অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলাম, সিনিয়র সহকারী পুলিশ সুপার (পাঁচবিবি সার্কেল) ইশতিয়াক আলম, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি শাম্মিম আজিজ সাজ, বেসরকারী উন্নয়ন সংস্থার ডিএমএসএসের নির্বাহী পরিচালক মাহবুবা সরকার, পামডোর প্রধান নির্বাহী পরিচালক হৈমন্তী সরকার এসময় উপস্থিত ছিলেন।

পুলিশ সুপার মাসুম আহম্মদ ভূঞা বলেন, ক্ষেতলাল উপজেলার ফাঁসিতলা এলাকায় ২০০৬ সালের ১৩ ডিসেম্বর রাত্রীকালীন ডিউটি পালনকালে গ্রাম পুলিশ সদস্য আব্দুল জলিল সরদারকে দুর্বৃত্তরা হত্যা করে। আব্দুল জলিল সরদারের মৃত্যুর পর তার স্ত্রী সাজেদা বেগম দুই মেয়ে মুর্শিদা পারভিন জলি ও খুর্শিদা পারভিন পলিকে নিয়ে মহাবিপদে পড়েন। পরে ক্ষেতলাল উপজেলার মামুদপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডে গ্রাম পুলিশে যোগদান করেন।

গ্রাম পুলিশের চাকরির বেতন দিয়ে দুই মেয়েকে ডাক্তার এবং ইঞ্জিনিয়ারিং পাশ করিয়েছেন তিনি। সেই কারণে জীবন যুদ্ধে জয়ী এই নারী গ্রাম পুলিশ সদস্য সাজেদা বেগমকে সংবর্ধনা দেয়া হয়। তিনি আরও বলেন, সরকার নারী শিক্ষা ও নারীর অধিকার প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে। দেশের মোট জনসংখ্যার অর্ধেক নারী, আর এই নারীর উন্নতি ছাড়া সত্যিকারের উন্নয়ন সম্ভব নয়।

আপনার মতামত লিখুন :