দুর্নীতি করে কেউ যেন পার না পায়: দুদককে রাষ্ট্রপতি

প্রকাশিত : ২১ মার্চ ২০২২

দুর্নীতি করে কেউ যাতে পার না পায় তা নিশ্চিত করতে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) কার্যকর ব্যবস্থা নিতে বলেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বঙ্গভবন প্রেস উইং এক বিজ্ঞপ্তিতে জানায়, রোববার (২০ মার্চ) সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতির কাছে কমিশনের বার্ষিক প্রতিবেদন ২০২০-২১ পেশ করেন দুদক চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ। এ সময় রাষ্ট্রপতি এ নির্দেশনা দেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, সাক্ষাতকালে দুদক চেয়ারম্যান প্রতিবেদনের বিভিন্ন দিক ও কমিশনের সার্বিক কর্মকাণ্ড সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন। দুর্নীতি উন্নয়ন ও অগ্রগতির প্রধান অন্তরায় উল্লেখ করে রাষ্ট্রপতি দুর্নীতি দমনে প্রতীকারের চেয়ে প্রতিরোধের ওপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, দুর্নীতি করে কেউ যাতে পার না পায় তা নিশ্চিত করতে কার্যকর ব্যবস্থা নিতে হবে। রাষ্ট্রপতি দুর্নীতি দমন কার্যক্রমকে গতিশীল করতে তথ্যপ্রযুক্তির ব্যবহার বাড়ানোর পরামর্শ দেন।

এছাড়া তদন্ত ও অনুসন্ধান প্রক্রিয়ায় সংশ্লিষ্ট কর্মকর্তাদের স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করারও নির্দেশ দেন তিনি। এ সময় দুদক চেয়ারম্যানের সঙ্গে উপস্থিত ছিলেন দুদক কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান, মো. জহুরুল হক ও সচিব মোহাম্মদ মাহবুব হোসেন।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম, প্রেস সচিব মো. জয়নাল আবেদীন, সচিব সংযুক্ত মো. ওয়াহিদুল ইসলাম খান ও নির্বাচন কমিশনের সচিব মো. হুমায়ুন কবীর খন্দকার।

 

আপনার মতামত লিখুন :