ঢাকা কলেজের সামনে সংঘর্ষ, হাতবোমা

প্রকাশিত : ৩০ মার্চ ২০২২

রাজধানীর নিউ মার্কেট এলাকায় ঢাকা কলেজের সামনের সড়কে দুই দল শিক্ষার্থীর মধ্যে সংঘর্ষের পর মিরপুর সড়কে গাড়ি চলাচল বন্ধ করে দিয়েছে পুলিশ। এ সময় বেশ কয়েকটি হাতবোমা-ককটেল বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। বুধবার সন্ধ্যার পর ঢাকা কলেজ এবং পাশের শিক্ষক প্রশিক্ষণ মহাবিদ্যালয়ের (টিটি কলেজ) শিক্ষার্থীদের মধ্যে এই সংঘর্ষ বাধে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মারামারি বাঁধার পর কয়েকটি ককটেল বিস্ফোরণ হয়। হঠাৎ করে বেশ কয়েকটি ককটেলের শব্দ শুনে লোকজন দিগ্বিদিক ছোটাছুটি শুরু করে। অল্প সময়ের মধ্যেই সায়েন্স ল্যাব থেকে নীলক্ষেত মোড় পর্যন্ত সড়কের দুপাশ ফাঁকা হয়ে যায় এবং ছাত্রদের দুগ্রুপের মধ্যে ধাওয়া পাল্টাধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপ শুরু হয়।

ঢাকা মহানগর পুলিশের নিউ মার্কেট ট্রাফিক অঞ্চলের সহকারী কমিশনার হারুন উর রশীদ রাত সোয়া ৯টায় সংবাদমাধ্যমকে বলেন, ‘শিক্ষার্থীরা সংঘাতে জড়ালে ওপাশ থেকে রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে। যানবাহনগুলোকে ঘুরিয়ে দেওয়া হচ্ছে।’

নিউ মার্কেট থানার ডিউটি অফিসার মো. মেহেদী হাসান জানান, ঢাকা কলেজের শিক্ষার্থী ও টিচার্স ট্রেনিংয়ের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ চলছে। ঘটনাস্থলে ওসি স ম কাইয়ুম রয়েছেন। তিনি পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছেন। নিউ মার্কেট পুলিশ ফাঁড়ির ইনচার্জ সাহেব আলী বলেন, ঘটনার বিস্তারিত এখনো আমরা জানতে পারিনি। সংঘর্ষ চলছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ ডাকা হয়েছে।

আপনার মতামত লিখুন :