ঢাকা উত্তরায় বাধন হিজড়া সংঘের এইচআইভি এইডস বিষয়ক মতবিনিময় সভা

প্রকাশিত : ১৬ জুন ২০২২

ঢাকা উত্তরায় বাধন হিজড়া সংঘের উদ্যোগে এইচআইভি এইডস বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১:০০ টায় দক্ষিণ পূর্ব আজমপুর কল্যাণ সমিতি কার্যালয়-এ স্বাস্থ্যবিধি মেনে সভাটি অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন ঢাকা টিভির সম্মানিত পরিচালক ও উত্তরা সেন্ট্রাল প্রেসক্লাবের সভাপতি জনাব শেখ মনিরুজ্জামান জুয়েল আনানদ এবং সভাপতি হিসেবে আসনে ছিলেন বীর মুক্তিযোদ্ধা মোঃ নূরুল হক।

বাড্ডা ডিআইসি’র ম্যানেজার আমিনুর রহমান মোল্লা-এর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন দক্ষিণ পূর্ব আজমপুর কল্যাণ সমিতির সেক্রেটারি জনাব শেখ শামীম রেজা এবং আইসিডিডিআরবির এম এন্ড ই অফিসার জনাব মোঃ হাফিজুল ইসলাম। সভায় বক্তাগণ বলেন-“এইচআইভি/এইডস প্রতিরোধ করতে হলে প্রথমে আমাদের দৃষ্টিভঙ্গির পরিবর্তন করতে হবে। নিজে সচেতন হতে হবে এবং অন্যকে সচেতন করতে হবে।

ধর্মীয় অনুশাসন মেনে সকলের অংশগ্রহনে সামাজিক আন্দোলন গড়তে হবে।” হিজড়া জনগোষ্ঠিকে শিক্ষিত করে গড়ে তুলে কর্মসংস্থানের ব্যবস্থা করার জন্য সকলকে এগিয়ে আসার আহবান জানান হয়। এছাড়া সভায় আরো উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা, সাংবাদিক, আইনজীবী, শিক্ষক, ইমাম, স্বাস্থ্যকর্মী, এনজিও কর্মী, হিজড়া প্রতিনিধি ও সিভিল সোসাইটির সদস্যবৃন্দ।

 

আপনার মতামত লিখুন :