তাজিয়া মিছিল নিয়ে অপপ্রচারের বিরুদ্ধে ব্যবস্থা নেবে ডিএমপি

প্রকাশিত : ৪ আগস্ট ২০২২

পবিত্র আশুরার সময় সোশ্যাল মিডিয়ায় শিয়া সম্প্রদায়ের তাজিয়া মিছিল নিয়ে বিদ্বেষমূলক মন্তব্য বা অপপ্রচারের বিরুদ্ধে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) নজরদারি করবে ও ব্যবস্থা নেবে। বৃহস্পতিবার পুরান ঢাকার ইমামবাড়া হোসেনী দালানে তাজিয়া মিছিল ও পবিত্র আশুরা উপলক্ষে গৃহীত নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রেস ব্রিফিংয়ে ডিএমপি কমিশনার মো. শফিকুল ইসলাম এ তথ্য জানান।

সাংবাদিকের প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, তাজিয়া মিছিলকে কেন্দ্র করে নাশকতার কোনো তথ্য আমাদের কাছে নেই। তবে মিছিলটি যে সব রাস্তা পার হবে সে সব রাস্তা কড়া নিরাপত্তার মধ্যে থাকবে। তিনি বলেন, ৭ আগস্ট তাজিয়া মিছিল বের হবে এবং তা চলবে ৯ আগস্ট পর্যন্ত। কোনো কোনো স্থানে ৬ আগস্ট থেকে উৎসব শুরু হতে পারে, তবে মূল কর্মসূচি চলবে চারদিন।

তিনি বলেন, রাজধানীর বিভিন্ন পয়েন্টে এবং ভবনের ছাদে পুলিশ মোতায়েন থাকবে। ডিএমপি কমিশনার আরও বলেন, মিছিলটি যে রাস্তা দিয়ে যাবে বোমা নিষ্ক্রিয়করণ ইউনিট ও ডগ স্কোয়াড দিয়ে সেগুলো পরীক্ষা করা হবে। আশুরার এক বা দুই দিন আগে সংলগ্ন এলাকার হোটেলগুলোতে অভিযান ও অবরোধ চালানো হবে বলে জানান ডিএমপি কমিশনার। হজরত ইমাম হোসাইন (রা.) এর শাহাদাত বার্ষিকী উপলক্ষে আগামী ৯ আগস্ট দেশে পবিত্র আশুরা পালিত হবে।

আপনার মতামত লিখুন :