নির্যাতিত জনগোষ্ঠী বিরোধী জোটে ভোট দেবে: জিএম কাদের

প্রকাশিত : ১৩ আগস্ট ২০২২

জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, আগামী জাতীয় নির্বাচন সুষ্ঠু হতে পারে, যারা সরকারের সুবিধাভোগি তারাই শুধু সরকারি জোটে ভোট দিবে। আর নির্যাতিত-নিপীড়িত বিশাল জনগোষ্ঠী বিরোধী জোটে ভোট দেবে।

রোববার (১০ এপ্রিল) জাতীয় পার্টি ঢাকা মহানগর উত্তর এর দোয়া ও ইফতার মাহফিলে একথা বলেন।

তিনি আরও বলেন, জাতীয় পার্টির অবস্থান পরিষ্কার, জাতীয় পার্টি সারারণ মানুষের কাতারে নেতৃত্ব দেবে। দেশের রাজনীতিতে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টি নিজস্ব স্বকীয়তা নিয়ে রাজনীতি করছে। কিন্তু দেশের মানুষ জানে আওয়ামী লীগ ও বিএনপি অচল মুদ্রার এপিঠ ওপিঠ। তাই জাতীয় পার্টির উজ্জ্বল সম্ভাবনা রয়েছে আগামী নির্বাচনে। দেশের মানুষ জাতীয় পার্টির ওপর ভরসা রাখতে চায়, সেজন্য জাতীয় পার্টিকে আরো সুসংহত করতে হবে। নির্বাচন এলে কিছু মানুষ সরকারি দলের দালালি করতে চায়। যারা দালালি করবে জাতীয় পার্টিতে তাদের জায়গা হবে না।

তিনি বলেন, প্রতিটি তত্ত্বাবধায়ক সরকারের আমলে জাতীয় পার্টির প্রতি অবিচার করা হয়েছে। তত্ত্বাবধায়ক সরকারের আমলে জাতীয় পার্টির জন্য লেভেল প্লেইং ফিল্ড ছিলো না। তত্ত্বাবধায়ক সরকার শুধু আওয়ামী লীগ ও বিএনপির জন্য লেভেলে প্লেইং ফিল্ড তৈরি করে। আবার নিজেদের ইচ্ছে মত তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা চালু করতে চেয়েছে আওয়ামী লীগ ওবিএনপি। তাই আমরা তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থায় বিশ্বাস করি না। আওয়ামী লীগ ও বিএনপি পেশিশক্তি, অর্থ আর প্রশাসন ব্যবহার করে নির্বাচন ব্যবস্থা কলুষিত করেছে। যদি সুষ্ঠু নির্বাচন আয়োজনে আলোচনার প্রস্তাব আসে আমরা সুষ্ঠু নির্বাচনের পক্ষে মতামত দেবো।

জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, যানজটের কারণে রাজধানীর মানুষ নাকাল হয়ে পড়েছে। অসুস্থ রোগী অ্যাম্বুলেন্সে নিলে হাসপাতালে নেওয়ার আগেই পথে মারা যাবার অবস্থা হয়। আগামী ঈদে সড়ক পথের শৃংখলা রক্ষায় এখনই কাজ করতে হবে। প্রতিটি ঈদে দেশবাসী শিকড়ের টানে ছুটে যায়। পথে পথে সীমাহীন ভোগান্তির শিকার হয় সাধারণ মানুষ। এসময় দুর্ঘটনাও বেড়ে যায়। তাই সড়কের ভোগান্তি রোধ করতে এবং ঈদযাত্রা নিরাপদ করতে এখনই কাজ করতে সরকারের প্রতি আহবান জানান জাতীয় পার্টি চেয়ারম্যান।

জাতীয় পার্টির মহাসচিব মোঃ মুজিবুল হক চুন্নু এমপি বলেছেন, রমজানে সংযম সাধনা করছি আমরা, কিন্তু ঈদের পর আর সংযম করা সম্ভব হবে না। দেশের মানুষ ভালো নেই, আমরা তাদের অধিকার আদায়ে রাজপথে থাকবো। জাতীয় পার্টি কারো দালালি করে না, জাতীয় পার্টি কারো লেজুরবৃত্তি করে না। আগামী নির্বাচনে জাতীয় পার্টি কারো সাথে নেই। কারো প্রয়োজন হলে তারা জাতীয় পার্টির দালালি করবে। কারন, দেশের মানুষ আওয়ামী লীগ ও বিএনপির বাইরে এসে জাতীয় পার্টিকে রাষ্ট্র ক্ষমতায় দেখতে চায় ।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর উত্তর এর আহবায়ক মোঃ শফিকুল ইসলাম সেন্টুর সভপতিত্বে অন্যদের মধ্য বক্তব্য রাখেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা, এস এম ফয়সল চিশতী, শেরীফা কাদের এমপি, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, নাজমা আক্তার এমপি, মেজর (অবঃ) রানা মোহাম্মদ সোহেল এমপি প্রমুখ।

আপনার মতামত লিখুন :