অমর একুশে বইমেলায় ফারহানা মোস্তফা লিজার ‘নারী ও কোরআন’

প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০২৩

অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে তরুণ লেখিকা ফারহানা মোস্তফা লিজার গবেষনাধর্মী বই ‘নারী ও কোরআন।বৃহস্পতিবার বইমেলার সোহরাওয়ার্দী উদ্যান প্রাঙ্গনে শব্দশিল্পের স্টলে অনুষ্ঠিত প্রকাশনা উৎসবে বইটির মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

শব্দশিল্প সত্ত্বাধিকারি মো. শরিফুর রহমান সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সুপ্রিম কোর্টের সাবেক বিচারপতি আবদুস সালাম মামুন।

অনুষ্ঠানে বিচারপতি আবদুস সালাম মামুন বলেন, প্রযুক্তির এই যুগে ফারহানা মোস্তফা লিজার মত তরুণ লেখকরা যখন গবেষণাধর্মী বই লেখার চেষ্টা করে, এটা আমাদের জন্য উৎসাহব্যাঞ্জক। আমাদের উচিত তরুণ লেখকদের সঠিক পথনির্দেশনা দেয়া যাতে তারা সামনে এগিয়ে যেতে পারেন

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ নারী সাংবাদিক সমিতি (বানাসাস) সভাপতি নাসিমা আক্তার সোমা, সাবেক সামরিক কর্মকর্তা (অবসরপ্রাপ্ত) মেজর শরিফুজ্জামান, সার্ভিস সলিউশনস ইন্টারন্যাশনালের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ফরিদ উদ্দিনসহ সাংবাদিক ও পরিবারের সদস্যগন।

নিজের বই প্রসঙ্গে লেখিকা ফারহানা মোস্তফা লিজা বলেন, নারী ও কোরআন আমার দ্বিতীয় বই। গবেষণাধর্মী এই বইয়ে আমি চেষ্টা করেছি একজন নারীর জন্য আল কোরআনে বর্ণিত বিষয়গুলোকে এক জায়গায় নিয়ে আসতে।

অমর একুশে বইমেলা ২০২৩ সোহরাওয়ার্দী উদ্যানে প্রাঙ্গনে শব্দশিল্পের স্টল -১৮৮, ১৮৯, ১৯০ তে পাওয়া যাবে বইটি।

আপনার মতামত লিখুন :