কলাপাড়ায় শুরু হয়েছে জাতীয় মৎস্য সপ্তাহ


প্রকাশিত : ২৫ জুলাই ২০২৩

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি।। পটুয়াখালীর কলাপাড়ায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে শুরু হয়েছে জাতীয় মৎস্য সপ্তাহ। এ উপলক্ষ্যে মঙ্গলবার সকাল ১০ টায় উপজেলা পরিষদের হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য মো.মহিববুর রহমান মহিব এমপি।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.জাহাঙ্গীর হোসেন। স্বাগত বক্তব্য রাখেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা অপু সাহা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহিনা পারভীন সীমা, মৎস্য গবেষণা ইনস্টিটিউটের সিনিয়র সাইন্টিফিক অফিসার মো.আশরাফুল হক, অন্তর্জাতিক গবেষনা সংস্থার ওয়ার্ল্ডফিস বাংলাদেশ, ইউএসএআইডি ইকোফিস-২ এর সহযোগী গবেষক সাগরিকা স্মৃতি, মহিপুর মৎস্য বন্দর ব্যবসায়ি সমিতির সভাপতি দিদার উদ্দিন আহমেদ মাসুম বেপারী।

এ সময় নৌবাহিনী ও কোষ্ট গার্ড, উপজেলা মৎস্য অফিসের কর্মকর্তা-কর্মচারী, জেলে ও মৎস্য ব্যবসায়ীরাসহ প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার গনমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে বর্নাঢ্য র‌্যালী ও পোনা মাছ অবমুক্ত করা হয়। এছাড়া জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে উপজেলার ২’শ অসহায় জেলে পরিবারকে ৫ হাজার ৫’শ টাকা করে প্রদান করা হয়েছে। এ অর্থ বিকাশের মাধ্যমে প্রদান করা হয়। একই সাথে ৫ জন সফল মৎস্য চাষীদের মাঝে ক্রেস্ট এবং ৩০ জন মাঝিদের মাঝে ১ টি করে ফাস্টএইড বক্স ও লাইফ জ্যাকেট বিতরন করা হয়েছে।

আপনার মতামত লিখুন :

এই বিভাগের সর্বশেষ