টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

প্রকাশিত : ১৫ আগস্ট ২০২৩

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (১৫আগষ্ট) সকাল ১১টা ৫৩ মিনিটে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় ৩ বাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করবেন।

এসময় অশ্রুসিক্ত নয়নে তিনি বেশ কিছুটা সময় নিরবে দাড়িয়ে থাকেন। শ্রদ্ধা নিবেদন শেষে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। দোয়া ও মোনাজাতে ১৯৭৫ সালের ১৫ আগষ্ট জাতির পিতা সহ ওই কাল রাতে শাহাদাত বরনকারীদের আত্মার শান্তি কামনা করা হয়। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানা উপস্থিত ছিলেন।

পরে দলীয়ভারে প্রধান মন্ত্রী ও দলীয় প্রধান শেখ হাসিনা জাতির পিতার সমাধীতে শ্রদ্ধা জানান। এসময় আওয়ামী লীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের এমপি, স্পিকার শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার শামসুলহক টুকু, প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী এমপি, শেখ ফজলুল করিম সেলিম এমপি, কর্নেল(অবঃ)মুহম্মদ ফারুক খান এমপি, শাজাহান খান এমপি, জাহাঙ্গীর কবির নানক, আইন মন্ত্রী আনিসুল হক, কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক এমপি,তথ্য ও যোগাযোগ মন্ত্রী হাচান মাহমুদ, মীর্জা আজম এমপি, আবুল হাসনাত আব্দুল্লাহ, শেখ হেলাল উদ্দিন এমপি, আফম বাহাউদ্দিন নাছিম এমপি, শেখ সালাউদ্দিন জুয়েল এমপি, শেখ সারহান নাসের তন্ময় এমপি, কেন্দ্রীয় যুবলীগের সভাপতি শেখ ফজলে শামস্ পরশসহ কেন্দ্রীয় ও স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, তিন বাহিনী প্রধানগনসহ সামরিক বেসামরিক উর্দ্ধতন কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।এর আগে প্রধানমন্ত্রী হেলিকপ্টার যোগে ঢাকা থেকে টুঙ্গিপাড়া পৌছান। সেখানে কেন্দ্রীয় ও দলীয় নেতৃবৃন্দ তাকে স্বাগত জানান।

শ্রদ্ধা নিবেদন শেষে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু ভবনে চলে যান। এরপর বিভিন্ন আওয়ামী লীগের সহযোগী সংগঠন ও বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানানো হয়। ফুলে ফুলে ভরে ওঠে সমাধি সৌধের বেদি। সেখান থেকেই তিনি গোপালগঞ্জ জেলা প্রশাসন আয়োজিত সমাধি সৌধ কমপ্লেক্স মসজিদে মিলাদ মাহফিলে অংশ নেন।

শোক দিবসে শোকের আবহ সৃষ্টি করতে টুঙ্গিপাড়া ও গোপালগঞ্জ জেলার সড়ক জুড়ে কালো কাপড় দিয়ে নির্মাণ হয়েছে তোরণ। বিভিন্নস্থানে টাঙ্গানো হয়েছে ব্যানার-ফেস্টুন। অফিস আদালত, বাসা-বাড়ি, দোকান ও বিভিন্ন দপ্তর, প্রতিষ্ঠানে টাঙ্গানো হয়েছে কালো পতাকা। বুকে শোকের চিহ্ন কালোব্যাজ ধারন করেছেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মিরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ সফরকে কেন্দ্র করে টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু সমাধি সৌধ কমপ্লেক্সসহ গোপালগঞ্জ জেলায় নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

আপনার মতামত লিখুন :