আগৈলঝাড়ায় ভোক্তা অধিকার অধিদপ্তরের উদ্যোগে ৬টি ব্যবসা প্রতিষ্ঠানে জরিমানা


প্রকাশিত : ২১ সেপ্টেম্বর ২০২৩

অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া (বরিশাল) থেকে : বরিশালের আগৈলঝাড়া সদর বাজারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উদ্যোগে আইনশৃংখলা বাহিনীর সহযোগিতায় অভিযান চালিয়ে বিভিন্ন কাঁচাপণ্যের দোকান, মিষ্টির দোকান ও প্যাথলজীতে মূল্যতালিকা না থাকা ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি করায় ৬টি ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে ৩৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

গতকাল ২০ সেপ্টেম্বর আগৈলঝাড়া উপজেলার সদর বাজারে ১২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বরিশাল বিভাগীয় উপ-পরিচালক অপূর্ব অধিকারী ও সহকারী পরিচালক ইন্দ্রানী দাস। অভিযানে আগৈলঝাড়া উপজেলা সদর বাজারে মূল্যতালিকা না থাকা ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি করায় মায়ের দোয়া ভান্ডারকে ৩ হাজার টাকা, বিসমিল্লাহ ভান্ডারকে ৩ হাজার টাকা, বরকত ভান্ডারকে ২ হাজার টাকা, মন্ডল মিষ্টান্ন ভান্ডারকে ৮ হাজার টাকা, বিসমিল্লাহ স্টোরকে ১০ হাজার টাকা ও গ্রামীণ প্যাথলজীকে ১০ হাজার টাকাসহ মোট ৬টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৩৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযানের সময় উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর সুকলাল শিকদার ও আইনশৃংখলা বাহিনীর সদস্যরা।

অভিযান শেষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বরিশাল বিভাগীয় উপ-পরিচালক অপূর্ব অধিকারী সাংবাদিকদের বলেন, এই অভিযানের ফলে সাধারণ লোকজনের কিছুটা উপকার হচ্ছে। তারা বাজার থেকে সঠিক মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য ক্রয় করতে পারবেন। পরে লোকজনকে সচেতন করার জন্য লিফলেট বিতরণ করা হয়।

আপনার মতামত লিখুন :

এই বিভাগের সর্বশেষ