দূর্যোগ নিয়ে রাজনীতি করা বিএনপি’র পুরোনা অভ্যাস: এনামুল হক শামীম

প্রকাশিত : ১৬ এপ্রিল ২০২০

শরীয়তপুর প্রতিনিধি: পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, দূর্যোগ নিয়ে রাজনীতি করা বিএনপি’র পুরোনা অভ্যাস। তাই বিএনপি নেতারা এই দূঃসময়ে জনগণের পাশে না থেকে রাজনৈতিক ইস্যু খুঁজে বেড়াচ্ছে। করোনা ভাইরাস নিয়েও তারা তাদের সেই নিকৃষ্ট রাজনীতির আশ্রয় নিয়েছে। তারা সরকারের সদিচ্ছা-আন্তরিকতার ঘাটতি খুঁজে, অপপ্রচার করছে।

একমাত্র বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামীলীগ সবসময় সকল দূর্যোগে এদেশের মানুষের পাশে ছিল, বর্তমানে আছে ও আগামীতেও থাকবে। জননেত্রী শেখ হাসিনা করোনা ভাইরাস মোকাবিলায় সর্বাত্মকভাবে কাজ করে যাচ্ছেন। তিনি দেশের প্রতিটি নাগরিকের স্বাস্থ্য সূরক্ষায় সার্বক্ষণিক নিবিড়ভাবে কাজ করে যাচ্ছেন। এছাড়াও সরকারিভাবে ও আওয়ামীলীগের পক্ষ থেকে অসহায়দের মাঝে পর্যাপ্ত খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে। বৃহস্পতিবার সকালে শরীয়তপুরের নড়িয়া উপজেলা-সখিপুর থানা বিভিন্ন এলাকায় অসহায়দের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী বিতরণ শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে উপমন্ত্রী শামীম এসব কথা বলেন।

এসময় নেতাকর্মীদের মাধ্যমে বাড়ি বাড়ি গিয়ে নড়িয়া পৌরসভা ও সখিপুর থানার সখিপুর, চরকুমারিয়া, ডিএমখালী ও চরভাগা ইউনিয়নের প্রায় দেড় হাজার পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করা হয়। এসময় উপস্থিত ছিলেন, সখিপুর থানা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব হুমায়ুন কবির মোল্যা, সাধারন সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার, নড়িয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাসান আলী রাড়ী, সাধারন সম্পাদক হাসানুজ্জামান খোকন, আওয়ামীলীগের উপ-কমিটির সহ-সম্পাদক জহির সিকদার, নড়িয়া পৌরসভার মেয়র শহিদুল ইসলাম বাবু রাড়ী প্রমূখ।

জানা গেছে, করোনা আতঙ্কে কর্মহীন অসহায়দের সরকারি সাহায্যের পাশাপাশি বাংলাদেশ আওয়ামীলীগের পক্ষ থেকে ও উপমন্ত্রী এনামুল হক শামীমের ব্যক্তিগত তহবিল থেকে এবার চতুর্থবারের মতো খাদ্য সামগ্রী বিতরণ করা হলো। এ পর্যন্ত নড়িয়া-সখিপুরে ২০ হাজারের বেশি পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। অন্যদিকে “ডাক্তারের কাছে রোগী নয়, রোগীর কাছে ডাক্তার” এই শ্লোগান নিয়ে নড়িয়া-সখিপুরবাসীর জন্য ব্যক্তিগত উদ্যোগে বেসরকারি ভ্রাম্যমান মেডিকেল টিম গঠন করেছেন তিনি।

আপনার মতামত লিখুন :