অতিরিক্ত দামে নিত্যপণ্য বিক্রি দায়ে দশমিনায় ৪দোকানীর ৩৩হাজার জড়িমানা

প্রকাশিত : ৫ মে ২০২০

সঞ্জয় ব্যানার্জী, দশমিনা (পটুয়াখালী) প্রতিনিধি।। পটুয়াখালীর দশমিনা উপজেলার রনগোপালদী বাজারে ধার্য্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রি করায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালতে ৪দোকানিকে ৩৩হাজার টাকা জড়িমানা করেছে। সোমবার দুপুর ২টায় । রনগোপালদী বাজারের হাওলাদার স্টোরকে ১০হাজার টাকা, ‘ভাই ভাই ট্রেডার্স’কে ১০হাজার টাকা, ‘তুষার ট্রেডার্স’কে ১০হাজার ও ‘শান্ত ট্রেডার্স’কে ৩হাজার টাকা জড়িমানা করেন।

মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি করায়, দৃশ্যমান স্থানে পণ্যের মূল্য তালিকা সঠিকভাবে প্রদর্শন না করায় ও মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি করায় ৪দোকানীকে ৩৩ হাজার টাকা জরিমানা করেন। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মানস চন্দ্র দাস ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। মেয়াদোত্তীর্ণ ও ভেজাল পণ্য বিক্রি করার ভোক্তা অধিকার সংরক্ষণ আইন,২০০৯ এর বিভিন্ন ধারায় জরিমানা করা হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মানস চন্দ্র দাস বলেন, সকল ব্যবসায়ীকে দৃশ্যমান স্থানে পণ্যের মূল্য তালিকা সঠিকভাবে প্রদর্শন করতে, কারসাজি করে পণ্যের দাম বৃদ্ধি না করতে, পাইকারি ক্রয়ের ভাউচার সংরক্ষণ ও শারীরিক দূরত্ব বজায় রেখে পণ্য ক্রয়-বিক্রয়ের জন্য অনুরোধ করা হয়।

প্রতিটি নিত্য প্রয়োজনীয় পণ্যের যথেষ্ট মজুদ ও সরবরাহ আছে বলেও জানান। এছাড়া জনস্বার্থে প্রশাসনের এ বাজার মনিটরিং বরাবরের ন্যায় অব্যাহত থাকবে বলে জানানো হয়। থানা পুলিশের একটি টিম এ কাজে সার্বিক সহযোগিতা করেন।

 

আপনার মতামত লিখুন :