নওগাঁর আত্রাইয়ে কৃষকদের নিকট থেকে ধান ক্রয় কার্যক্রমের উদ্বোধন


প্রকাশিত : ৯ মে ২০২০

নওগাঁ প্রতিনিধি:  উপজেলা প্রশাসন ও উপজেলা খাদ্য বিভাগের উদ্যোগে কৃষকদের নিকট থেকে সরাসরি ধান ক্রয় অনুষ্ঠানের উদ্বোধনী গত (৭ মে) বৃহস্পতিবার বিকালে আত্রাই সরকারি খাদ্য গুদামে অনুষ্ঠিত হয়। উপজেলা সহকারী কমিশনার (ভ’মি) আরিফ মোর্শেদ মিশু সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এবাদুর রহমান এবাদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক নুরুন্নবী।অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি নৃপেন্দ্র নাথ দও দুলাল, সাধারণ সম্পাদক চৌধুরী গোলাম মোস্তফা বাদল, উপজেলা প্রেস ক্লাব সভাপতি একেএম কামাল উদ্দিন টগর, মনিয়ারী ইউপি চেয়ারম্যান আল্লা- মা-শেরই বিপ্লব, সাহাগোলা ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম বাবু, খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা রিয়াজুল হক। চলতি বোরো মৌসুমে আত্রাই উপজেলার ০৮টি ইউনিয়ন থেকে লক্ষ মাত্রা মোট ২২৮৬ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে।

একজন কার্ডধারী কৃষক প্রতি কেজি ২৬ টাকা দরে ১ হাজার কেজি( এক ) টন ধান বিক্রয় করতে পারবেন। এ ছাড়াও ধান ক্রয় প্রক্রিয়া স্বচ্ছ ও দ্রæততম সময়ে সম্পন্ন করার জন্য ধানের মূল্য কৃষকের ব্যাংক হিসেবে প্রেরন করা হবে বলে কর্তৃপক্ষ জানান।এ বোরো ধান আগামী ৩১ আগষ্ট পর্যন্ত এ ধান ক্রয় করা হবে।

 

আপনার মতামত লিখুন :

এই বিভাগের সর্বশেষ