গলাচিপায় সামাজিক বনায়ন প্রান্তিক জনগণের মাঝে চেক বিতরণ


প্রকাশিত : ৯ মে ২০২০

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: বর্তমান সরকারের গৃহীত সামাজিক বনায়ন কার্যক্রম দেশের প্রান্তিক জনগণের আর্থ-সামাজিক উন্নয়নে ব্যাপক ভ‚মিকা রাখায় সামাজিক বনায়নের উপকারভোগীদের মধ্যে লভ্যাংশের চেক বিতরণ হয়েছে। শনিবার বেলা ১১ টায় পটুয়াখালীর গলাচিপা উপজেলা চত্বরে উপজেলা নির্বাহী অফিসার শাহ মো. রফিকুল ইসলাম রতনদী তালতলী ইউনিয়নের বদনাতলী গ্রামের ২৭ জন উপকারভোগীদের মধ্যে এ চেক বিতরণ করেন।

এ সময়ে উপস্থিত ছিলেন গলাচিপা উপজেলা বন বিভাগের বিট কর্মকর্তা মশিউর রহমান, গলাচিপা ইউনিয়নের বিট কর্মকর্তা আবু বক্কর সিদ্দিক প্রমুখ। উপজেলা নির্বাহী অফিসার শাহ মো. রফিকুল ইসলাম বলেন, দেশের প্রকৃতি ও পরিবেশ স্বাভাবিক রেখে দেশকে প্রাণিকুলের বাসযোগ্য রাখতে প্রাকৃতিক বনাঞ্চলের সংরক্ষণ ও উন্নয়ন করতে হবে। পাশাপাশি সামাজিক বনায়নের মাধ্যমে প্রান্তিক জনগোষ্ঠীর আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন সাধন করতে হবে। বৃক্ষ অম‚ল্য সম্পদ। জীবন-জীবিকা ও পরিবেশের জন্য বৃক্ষ অপরিহার্য।

আবহাওয়া ও জলবায়ু পরিবর্তনের প্রভাব নিয়ন্ত্রণের মাধ্যমে বৃক্ষ প্রাকৃতিক পরিবেশের ভারসাম্য রক্ষা করে শুধু দেশ নয় পৃথিবীকে বাসযোগ্য করে রাখছে। প্রাণিকুল বস্তুত উদ্ভিদরাজির উপর প্রত্যক্ষ ও পরোক্ষভাবে নির্ভশীল। জানা গেছে, সামাজিক বনায়ন কার্যক্রম দেশে দারিদ্র্য বিমোচনে ও প্রান্তিক এলাকার দরিদ্র জনগণের আর্থ-সামাজিক উন্নয়নে এক উল্লেখযোগ্য ভ‚মিকা রাখছে।

 

আপনার মতামত লিখুন :

এই বিভাগের সর্বশেষ