চীনা অ্যাপ টিকটকে অশ্লীলতায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নোটিশ

প্রকাশিত : ৫ আগস্ট ২০২০

চীনা অ্যাপ টিকটক-এ অশালীন ভিডিও বন্ধ ও অশ্লীলতায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে তথ্য মন্ত্রণালয়ের সচিব ও তথ্য যোগাযোগ ও প্রযুক্তি মন্ত্রণালয়ের আইসিটি বিভাগের সচিবকে নোটিশ পাঠানো হয়েছে। বুধবার (৫ আগস্ট) জনস্বার্থে নোটিশটি পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মো. মনিরুজ্জামান লিংকন। এছাড়া, ৪৮ ঘণ্টার মধ্যে টিকটক থেকে সব ধরনের অশ্লীল কনটেন্ট সরিয়ে ফেলা এবং এগুলো তৈরিতে যারা জড়িত তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে বলা হয়েছে।

এতে আরো বলা হয়েছে, তথ্যপ্রযুক্তির যুগে মানুষ নিত্যনতুন আবিষ্কার সম্পর্কে অবগত হচ্ছে এ বিষয়গুলো একদিকে যেমন মানুষের জীবন মানের উন্নতি সাধন করেছে ঠিক তেমনি বিভিন্ন অ্যাপসের সঠিক ব্যবহার না করার কারণে সমাজের একটি বড় অংশ বিশেষত তরুণ প্রজন্ম অনেক ক্ষেত্রে বিপথগামী হচ্ছে। এ থেকে রক্ষার জন্য আমাদের এখনই কার্যকর ব্যবস্থা গ্রহণ করা অত্যন্ত জরুরি হয়ে পড়েছে।

এছাড়া, আমাদের দেশে বাস্তব অবস্থার পরিপ্রেক্ষিতে দেখা যায় টিকটক অ্যাপসটি ব্যবহারের মাধ্যমে কিছু অশ্লীল কনটেন্ট তৈরি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়া হচ্ছে যাতে কোমলমতি শিশু কিশোর ও যুবক শ্রেণি বিপথগামী এবং নানা অপকর্মে জড়িয়ে পড়ছে। তাই টিকটক থেকে সব ধরনের অশ্লীল কনটেন্ট সরিয়ে ফেলা এবং এগুলো তৈরিতে যারা জড়িত তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের জন্যে নোটিশ পাঠানো হলো।

 

আপনার মতামত লিখুন :