বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে সোনার বাংলা গড়তে হবে: কৃষিমন্ত্রী

প্রকাশিত : ৭ ফেব্রুয়ারি ২০২০

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে আমাদের দেশকে সোনার বাংলায় গড়তে হবে। জাতির পিতা জীবনের শেষ রক্তবিন্দু দিয়ে আমাদের স্বাধীন বাংলাদেশ উপহার দিয়ে গেছেন। আমাদের লক্ষ্য এই বাংলাদেশকে আমরা একটি উন্নত-সমৃদ্ধ দেশ হিসাবে গতে তুলবো।

শুক্রবার (৭ ফেব্রুয়ারি) বিকালে টাঙ্গাইলের ধনবাড়ী সরকারি কলেজ মাঠে ‘তারুণ্যের হাট সংগঠনের আয়োজনে তারুণ্যের উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ২০২১ সালে আমাদের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী আমরা পালন করবো। এই সময়ে মধ্যে বাংলাদেশ হবে দারিদ্রমুক্ত। দেশে দারিদ্রের হার কমানো হচ্ছে। প্রতিটি ছেলে-মেয়ে লেখাপড়া শিখবে। দেশের মানুষ খাদ্য, নিরাপত্তা পাবে। পুষ্টি পাবে, পুরো দেশ ডিজিটাল হবে।

তিনি আরও বলেন, আজকের তরুণ সমাজই উন্নত সমৃদ্ধ আধুনিকায়ন বাংলাদেশে পরিচালনা করবে। তাই তরুণ সমাজকে দেশ প্রেমে জাগ্রত হতে হবে। প্রতিটি গ্রামই হবে আমাদের শহর। দেশ এখন উন্নয়নশীল সেই সাথে মানুষের জীবন-যাত্রার মান উন্নয়ন হয়েছে।

তারুণ্যের হাটের সভাপতি মুহাম্মদ আল মামুন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, চলচ্চিত্র অভিনেতা ফেরদৌস আহমেদ, আরিফা পারভীন জামান মৌসুমী, ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসার আরিফা সিদ্দিকা, ধনবাড়ী পৌর মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন, মধুপুরে সিনিয়র সহকারী পুলিশ সুপার কামরান হোসেন, ভাইস প্রেসিডেন্ট দেওয়ান নামুল হোসেন প্রমুখ। অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা, গুণীজন, বয়োজ্যেষ্ঠ ব্যক্তি ও কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয় এবং শেষে এক বিশাল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আপনার মতামত লিখুন :