সংবিধান ও গণতন্ত্রের ধারাবাহিকতা রক্ষায় রাষ্ট্রনায়ক শেখ হাসিনার ভ্যানগার্ড হয়ে পাশে থাকবে যুবলীগ

প্রকাশিত : ৩০ ডিসেম্বর ২০২০

আজ ৩০ ডিসেম্বর ২০২০, বুধবার, ২৩, বঙ্গবন্ধু এভিনিউ প্রাঙ্গণে বাংলাদেশ আওয়ামী যুবলীগ কর্তৃক আয়োজিত “গণতন্ত্রের বিজয় দিবস” উপলক্ষে সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়। উক্ত সমাবেশে ও মিছিলে উপস্থিত ছিলেন-বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ¦ মো: মাইনুল হোসেন খান নিখিল।

সমাবেশে যুবলীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল বলেন-জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা পেয়েছি স্বাধীনতা, তাঁরই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনা দিচ্ছেন স্বাধীনতা ও গণতন্ত্রের সুরক্ষা। স্বাধীনতা পরবর্তী সময়ে বার বার বাংলাদেশের গণতন্ত্রের ওপর আঘাত এসেছে। স্বাধীনতা বিরোধী প্রতিক্রীয়াশীল গোষ্ঠী এদেশের গণতন্ত্র নিয়ে, মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে ছিনিমিনি খেলার চেষ্টা করেছে। কিন্তু বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনা সকল ষড়যন্ত্র মোকাবিলা করে বাংলাদেশের গণতন্ত্রকে আজ সমুন্বিত রেখে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তিনি আরও বলেন-বাংলাদেশে আজ শান্তি বিরাজমান, সাধারণ মানুষ আজ শান্তিতে বসবাস করছে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অসাধ্যকে সাধণ করেছে। আজ স্বপ্নের পদ্মা সেতু দৃশ্যমান, ইতোমধ্যে অষ্টম পঞ্চবার্ষিক পরিকল্পনা হাতে নিয়ে রাষ্ট্রনায়ক শেখ হাসিনা একটি সুখী, সমৃদ্ধ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি যুবলীগের প্রতিটি নেতা-কর্মীকে উদ্দেশ্য করে বলেন-বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশের নেতৃত্বে যে কোন মূল্যে যুবলীগের নেতা-কর্মীরা সংবিধান ও গণতন্ত্রের ধারাবাহিকতা রক্ষা করে, রাষ্ট্রনায়ক শেখ হাসিনার চলমান উন্নয়নের ধারাকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবো।

এসময় আরও বক্তব্য রাখেন-বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মোঃ হাবিবুর রহমান, মোঃ এনামুল হক খান, মোঃ মোয়াজ্জেম হোসেন, তাজউদ্দিন আহমেদ, মোঃ জসিম মাতুব্বর, যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ বদিউল আলম, সাংগঠনিক সম্পাদক কাজী মোঃ মাজহারুল ইসলাম, ডা. হেলাল উদ্দিন, মোঃ জহির উদ্দিন খসরু, মশিউর রহমান চপল, এড. মোঃ শামীম আল সাইফুল সোহাগ, গ্রন্থণা ও প্রকাশনা সম্পাদক মোঃ জহিরুল ইসলাম মিল্টন, পরিবেশ বিষয়ক সম্পাদক হারিস মিয়া শেখ সাগর, উপ-দপ্তর সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন শাহজাদা, ঢাকা মহানগর উত্তর ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, দক্ষিণ ভারপ্রাপ্ত সভাপতি মাইনউদ্দিন রানা, উত্তর সাধারণ সম্পাদক মোঃ ইসমাইল হোসেন, দক্ষিণ ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজা।

এসময় উপস্থিত ছিলেন-সাংগঠনিক সম্পাদক প্রফেসর ড. মোঃ রেজাউল কবির, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, দপ্তর সম্পাদক মোঃ মোস্তাফিজুর রহমান মাসুদ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মোঃ সাদ্দাম হোসেন পাভেল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ শামীম খান, তথ্য ও যোগাযোগ (আইটি) সম্পাদক মোঃ সামসুল আলম অনিক, জনশক্তি ও কর্মসংস্থান বিষয়ক সম্পাদক শাহীন মালুম, কৃষি ও বাণিজ্য সম্পাদক এড. মোঃ হেমায়েত উদ্দিন মোল্লা, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মোঃ আব্দুল মুকিত চৌধুরী, ধর্ম সম্পাদক মাওলানা খলিলুর রহমান সরদার, মহিলা সম্পাদক এড. মুক্তা আক্তার, উপ-প্রচার সম্পাদক আদিত্য নন্দী, উপ-শিক্ষা প্রশিক্ষণ ও পাঠাগার সম্পাদক কাজী খালিদ আল মাহমুদ টুকু, উপ-আইন সম্পাদক এড. মোঃ এনামুল হোসেন সুমন, উপ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোঃ সফেদ আশফাক আকন্দ তুহিন, উপ-ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মোঃ আলতাফ হোসেন, উপ-বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদ মোঃ রাশেদুল হাসান সুপ্ত, উপ-তথ্য ও যোগাযোগ সম্পাদক এন আই আহমেদ সৈকত, উপ-স্বাস্থ্য ও জনসংখ্যা সম্পাদক ডা. মাহফুজুর রহমান উজ্জল, উপ-তথ্য ও গবেষণা সম্পাদক শেখ মোঃ মিছির আলী, উপ-জনশক্তি ও কর্মসংস্থান সম্পাদক সামছুল কবির রাহাত, উপ-ক্রীড়া বিষয়ক সম্পাদক মোঃ আব্দুর রহমান, উপ-শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মোঃ ফিরোজ আল আমিন, উপ-কৃষি ও সমবায় সম্পাদক মোল্লা রওশন জামির রানা, উপ-মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক গোলাম কিবরিয়া শামীম, উপ-ধর্ম সম্পাদক হরে কৃষ্ণা বৈদ্য, সহ-সম্পাদক আবির মাহমুদ ইমরান, আতাউর রহমান উজ্জল, মোঃ মামুন আজাদ, গোলাম ফেরদৌস ইব্রাহিম, মোঃ আলামিনুল হক আলামিন, জামিল আহমেদ, মোঃ আব্দুর রহমান জীবন, মোঃ আরিফুল ইসলাম, সামিউল আমিন, মোঃ আলমগীর হোসেন শাহ জয়, মোঃ কামরুল হাসান লিংকন, মোঃ বাবলুর রহমান বাবলু, এ কে এম মুক্তাদির রহমান শিমুল, হিমেলুর রহমান হিমেল, আহতাসামুল হাসান ভূইয়া রুমি, মোঃ রাশেদুল ইসলাম শাফিন, মোঃ আবু রায়হান রুবেল, ইঞ্জি. মোঃ কামরুজ্জামান, মোঃ মনিরুল ইসলাম আকাশ, মোঃ জয়নাল আবেদীন চৌধুরী রিগান, কার্যনির্বাহী সদস্য কায়কোবাদ ওসমানী, এড. মোঃ নাজমুল হুদা নাহিদ, মোঃ মোস্তাফিজুর রহমান মাসুদ, প্রফেসর ড. বিমান চন্দ্র বড়ুয়া, প্রফেসর ড. মোঃ আরশেদ আলী আশিক, আবুল কালাম আজাদ, শাম্মী খান, মোঃ শহিদুল ইসলাম লাকি, জিএম গাফফার হোসেন, এড. কাজী বশির আহমেদ, মোঃ মেহেরুল হাসান সোহেল, গিয়াস উদ্দিন আজম, মোঃ মজিবুর রহমান, ইঞ্জি. মোঃ মোক্তার হোসেন চৌধুরী কামাল, এড. মোঃ শওকত হায়াত, ইঞ্জি. আবু সাঈদ মোঃ হিরো, ইঞ্জি. মোঃ আসাদুল্লাহ তুষার, মানিক লাল ঘোষ, মোবাশে^র হোসেন স্বরাজ, এড. এস এম আসিফ শামস রঞ্জন, মোঃ তারিক আল মামুন, এবিএম আরিফ হোসেন, সৈয়দ আলাউল ইসলাম সৈকত, ডা. মোঃ আরঙ্গজেব, এড. মোঃ সাজেদুর রহমান চৌধুরী বিপ্লব, বিকাশ চন্দ্র হাওলাদার, মোঃ আরিফুল ইসলাম উজ্জল, ড. মোঃ রায়হান সরকার রিজভীসহ কেন্দ্রীয়/ঢাকা মহানগর উত্তর/দক্ষিণ ও বিভিন্ন ওয়ার্ড নেতৃবৃন্দ।

সমাবেশ শেষে যুবলীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল এর নেৃতত্বে একটি বিশাল আনন্দ মিছিল করে যুবলীগ, মিছিলটি ২৩, বঙ্গবন্ধু এভিনিউ থেকে শুরু করে রাজধানীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

আপনার মতামত লিখুন :