নওগাঁয় রাত আটটার পর দোকান খোলা রাখায় জরিমানা

প্রকাশিত : ২৫ জুলাই ২০২২

নওগাঁর আত্রাই উপজেলায় রাত আটটার পর দোকানপাট, শপিংমল, বিপণী-বিতান, কাঁচাবাজার, আলোকসজ্জা বন্ধ রাখতে মাঠে নেমেছেন ম্যাজিস্ট্রেট। বিশ্বব্যাপী জ্বালানির মূল্যবৃদ্ধি জনিত বিদ্যমান পরিস্থিতিতে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের নিমিত্তে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাত আটটার পর দোকান, শপিংমল, মার্কেট, বিপনি-বিতান, কাঁচাবাজার ইত্যাদি খোলা না রাখার বিষয়ে নির্দেশনা দিয়েছিলেন। সেই নির্দেশনা যথাযথভাবে নিশ্চিত করা এবং প্রয়োজনে মোবাইল কোর্ট আইন ২০০৯ এর তফসিলভুক্ত আইনে মোবাইল কোর্ট পরিচালনাসহ ম্যাজিস্ট্রেরিয়াল দায়িত্ব পালনের জন্য ম্যাজিস্ট্রেটদের দায়িত্ব দেওয়া হয়।

রোববার (২৪ জুলাই) রাত আটটার পর উপজেলার বিভিন্ন বাজারে অভিযান চালান সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কাজী মোহাম্মদ অনিক ইসলাম। অভিযানে মোবাইল কোর্টের মাধ্যমে সাহেবগঞ্জ বাজারে মুদি ও সোনার দোকানদারকে শ্রম আইনে দুই হাজার টাকা করে অর্থদণ্ড করা হয়।

ম্যাজিস্ট্রেট কাজী মোহাম্মদ অনিক ইসলাম বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী রাত আটটার পর অভিযানে বেরহই। এতে বিদ্যুৎ জালিয়ে রেখে দোকান খুলে রাখার দায়ে দু’টি দোকানে মোবাইল কোর্ট বসিয়ে শ্রম আইনে দুই হাজার টাকা করে অর্থদন্ড করি।

আপনার মতামত লিখুন :