পিপলস লিজিংয়ের ৬৬ কোটি টাকা আত্মসাৎকারী দুই বোন গ্রেপ্তার

প্রকাশিত : ২৪ আগস্ট ২০২২

পিপলস লিজিংয়ের ৬৬ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দুই বোনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এই দু’জন কোম্পানিটির সাবেক পরিচালক খবির উদ্দিনের মেয়ে। পি কে হালদারের সহযোগী খবির নিজের ও মেয়েদের নামে প্রায় ২শ’ কোটি টাকা আত্মসাৎ করেছে। গত রাতে কানাডায় পালিয়ে যাবার আগে দুই বোনকে গ্রেপ্তার করা হয়।

দেশের ইতিহাসে সবচেয়ে বেশি টাকা পাচারকারী পি কে হালদারের নাম বারবার সামনে আসছে। দেশের বিভিন্ন সংস্থার চোখে ধুলা দিয়ে ভারতে গ্রেপ্তার পি কে হালদারের সহযোগী পিপলস লিজিংয়ের সাবেক পরিচালক কবির উদ্দিনের দুই মেয়ে তানিয়া ও শারমিনকে অবশেষে গ্রেপ্তার করা হল।

বুধবার দুপুরে মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, গ্রেপ্তারকৃত দু’জনের নামে ভুয়া প্রতিষ্ঠানের কাগজপত্র দেখিয়ে ৬৬ কোটি টাকা ঋণ নেয়া হয়। খবির উদ্দিনের ২ মেয়ে শারমিন ও তানিয়া ২০০৩ সাল থেকে কানাডায় অবস্থান করছেন। তারা বিদেশে থাকা অবস্থায় একজন ৩২ কোটি এবং আরেকজন ৩৪ কোটি টাকা ঋণ নিয়েছেন।

শুধু দুই মেয়েই নয় পরিবারের অন্যান্য সদস্যদের নামেও খবির উদ্দিন ভুয়া কাগজপত্র দেখিয়ে প্রায় দুই শ’ কোটি টাকা ঋণ নেয়। যার একটি টাকাও ফেরত দেয়া হয়নি বলেও জানানো হয় র‌্যাবের পক্ষ থেকে। বুধবার ভোর রাতে কানাডায় পালিয়ে যাবার সময় তানিয়া ও শারমিনকে রাজধানীর ধানমণ্ডি ও শ্যামলী থেকে গ্রেপ্তার করা হয়। র‌্যাব জানায়, অ্যাম্বুলেন্স করে মালামাল আগেই বিমানবন্দরে পাঠায় এই দুই ঋণ খেলাপী।

আপনার মতামত লিখুন :