ঘাতকের দল আরেকটি ১৫ই আগস্ট ঘটানোর জন্য আস্ফালন করছে: শিক্ষামন্ত্রী


প্রকাশিত : ২৬ আগস্ট ২০২২

বঙ্গবন্ধুর রক্তের উত্তরাধিকার প্রধানমন্ত্রী শেষ হাসিনাকে গত ৪১ বছরে অন্তত ২১ বার হত্যার চেষ্টা করা হয়েছে। একাত্তরের ঘাতক, পঁচাত্তরের ঘাতক, ২০০৪ এর ২১শে আগস্টের ঘাতক, ২০১৩-১৪ এর অগ্নি সন্ত্রাসের ঘাতকের দল এক ও অভিন্ন। আজও তারা আস্ফালন করে আরেকটি ১৫ই আগস্ট ঘটানোর জন্য।

এজন্য সবাইকে সজাগ ও সতর্ক থাকতে হবে। নিজেদের মধ্যে ঐক্য বজায় রাখতে হবে। যেন কোনোভাবেই এরা সফল হতে না পারে। শুক্রবার (২৬ আগস্ট) দুপুরে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু, বাংলাদেশ জাতি রাষ্ট্র প্রতিষ্ঠার মহানায়ক’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

এ সময় শিক্ষামন্ত্রী বলেন, ১৫ই আগস্টে যারা সরাসরি হত্যাকাণ্ড ঘটিয়েছিল, আমরা শুধু তাদের বিচার করেছি। তার পেছনে সকল কুশিলবকে আমরা এখনও সরাসরি চিহ্নিত করে বিচারের আওতায় নিয়ে আসতে পারিনি। সে কাজটি করার দাবি এখন জোরালো হচ্ছে।

বাংলাদেশ আজ আওয়ামীলীগ ও আওয়ামীলীগ বিরোধী এই দুই ভাগে বিভক্ত উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, একদিকে মুক্তিযুদ্ধের সমমনা ও উল্টোদিকে যারা তাদের কোনো আদর্শ নেই। অগ্নি সন্ত্রাস, এতিমের অর্থ আত্মসাৎ, রাজনৈতিক প্রতিপক্ষকে গ্রেনেড দিয়ে উড়িয়ে দেয়া এগুলো কোনো আদর্শ হতে পারে না। বাঙালি মুজিবের বাঙালী। সে কারণে তিনি এ জাতি রাষ্ট্র গঠনের মহানায়ক।

আপনার মতামত লিখুন :

এই বিভাগের সর্বশেষ