ঝিনাইদহে পেল জিপিএ-৫যমজ ভাই-বোন

প্রকাশিত : ৩০ জুলাই ২০২৩

ঝিনাইদহের কোটচাঁদপুরে যমজ ভাই-বোন এসএসসিতে জিপিএ ৫ পেয়েছে। সলেমানপুর গ্রামে ক্ষুদ্র মুদি দোকানি সিরাজুল ইসলাম মনির ও কাজী শাহীতাজ কাকলীর যমজ ছেলেমেয়ে সাদীদ ইসলাম সৃজন ও মুবাশ্বিরা নাজিরা নির্জন। তারা দুজনই ২০২২ সালের এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছে।ছেলেমেয়ে ভালো ফলাফল করলেও আগামীতে তাদের কলেজের লেখাপড়ার খরচ নিয়ে চিন্তায় পড়েছেন বাবা-মা। সাদীদ ইসলাম সৃজন বলেন, ‘আমি পড়ালেখা শিখে ভালো একজন ইঞ্জিনিয়ার হতে চাই। বোন মুবাশ্বিরা নাজিরা নির্জন হতে চায় কলেজ শিক্ষিকা।

এই যমজ ভাই-বোনের মধ্যে সাদীদ ইসলাম সৃজন কোটচাঁদপুর সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র আর মুবাশ্বিরা নাজিরা নির্জন কোটচাঁদপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ছাত্রী। মা কাজী শাহীতাজ কাকলী জানান, স্বামীর স্বল্প রোজগারে সংসার চালিয়ে ছেলেমেয়ের জন্য আলাদা ব্যয় করা কোনোভাবেই সম্ভব নয়। তাই তিনি সন্তানদের লেখাপড়ার খরচ মেটাতে এলাকার ছেলেমেয়েদের প্রাইভেট পড়ান।

আর যেটুকু সময় পান সেটুকু সময় তার যমজ ছেলেমেয়েদের লেখাপড়ার পেছনে ব্যয় করেন। এভাবেই এত দিন কষ্ট করে পার করেছেন। তিনি বলেন, ‘সামনে ছেলেমেয়ে দুটির কলেজে ভর্তি, বই কেনা, কলেজ ড্রেস বানানো―এগুলো কোথা থেকে জোগাড় করব বুঝে উঠতে পারছি না। বুঝতে পারছি না তাদের স্বপ্ন পূরণ হবে কি না। আমার মেধাবী ছেলেমেয়ের দিকে তাকিয়ে কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান যদি সাহায্যের হাত বাড়িয়ে দিত তাহলে তাদের অনিশ্চিত ভবিষ্যৎ নিয়ে আমাদের চিন্তা দূর হতো।

আপনার মতামত লিখুন :