কারওয়ান বাজারে মধ্যরাতে ভোক্তা অধিকারের অভিযান


প্রকাশিত : ৩০ আগস্ট ২০২২

রাজধানীর কারওয়ান বাজারের সবজি আড়তে বিশেষ অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। অধিদফতরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামানের (অতিরিক্ত সচিব) নেতৃত্বে সোমবার দিবাগত রাত ১১টা থেকে তিন ঘণ্টারও বেশি সময় বাজারের অভিযান চালানো হয়। অভিযানে আরও ছিলেন উপপরিচালক বিকাশ চন্দ্র দাস, সহকারী পরিচালক মো. হাসানুজ্জামান, মো. আব্দুল জব্বার মন্ডল ও মো. শরিফুল ইসলাম।

অভিযানকালে মোকামে প্রতি কেজি শসা ৩২ টাকা, কারওয়ান বাজারে ৪০/৪৫ টাকা; বেগুন মোকামে ৩৬ টাকা, কারওয়ান বাজারে ৪৫/৫০ টাকা; কাঁচা মরিচ মোকামে ৩০ টাকা, কারওয়ান বাজারে ৪০ টাকা; উস্তে/করল্লা মোকামে ৩৩ টাকা, কারওয়ান বাজারে ৪৫ টাকা; পটল মোকামে ১৫ টাকা, কারওয়ান বাজারে ২০ টাকা দরে বিক্রি হয়। তবে আড়ত থেকে পাইকারি এবং খুচরা পর্যায়ে ৩০/৩৫ টাকার সবজি ৭৫/৮০ টাকায় বিক্রি করা হয়।

অধিদফতরের মহাপরিচালক সফিকুজ্জামান বলেন ‘এখানে প্রান্তিক কৃষকরা যেমন উৎপাদন খরচ পান না অপরদিকে ভোক্তারা উচ্চমূল্যে সবজি ক্রয় করতে বাধ্য হচ্ছেন। মাঝখানে ২/৩ হাত বদলের ফলে মধ্যস্বত্ত্বভোগীরাই প্রতিদিন বিপুল অনৈতিক মুনাফা করছে।’ বাজার ব্যবস্থাপনা এবং বিপণনে নিয়ন্ত্রণ আনতে ব্যবসায়ীসহ সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি। অভিযানের সময় দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন ও আরটিভির সিইও সৈয়দ আশিক রহমান উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :

এই বিভাগের সর্বশেষ