পথ শিশুদের ঈদের নতুন জামা উপহার দিলেন কুয়াকাটা নিউজ ও উজ্জীবিত বাংলাদেশ পত্রিকার সাংবাদিক ফয়সাল

প্রকাশিত : ২৪ মে ২০২০

নিউজ ডেস্ক: আর একদিন পরই পবিত্র ঈদ-উল-ফিতর। সবাই ঈদ আনন্দে ব্যস্ত, দিনটিকে ঘিরে কতই প্রস্তুতি। যেন প্রতিযোগিতায় নেমেছে কে কত নতুন জামা কিনতে পারে। বড়দের তুলনায় ছোট শিশুদের মাঝেই ঈদের আনন্দ বেশি। নতুন জামা ছাড়া ঈদ যেন চিন্তা করতে পারে না শিশুরা। অন্যদিকে দরিদ্র-অসহায় পথ শিশুদের ভাগ্যের কি নির্মম পরিহাস জুটছে না একটি জামাও। অন্যান্য শিশুদের মত তাদের মনে ঈদের আনন্দই নেই। একটি জামার অভাবে এই কোমলমতি পথশিশুদের মন খারাপ থাকে পবিত্র ঈদের দিনে।

ঢাকা সহরের আনাচে কানাচে সকল ছিন্নমূল ও সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে ঈদের আনন্দ ছড়িয়ে দিতে ঈদ সামগ্রী বিতরণ করেছেন কুয়াকাটা নিউজ ও দৈনিক উজ্জীবিত পত্রিকা উজ্জীবিত বিডি ডট কমের সাংবাদিক মো. ফয়সাল। তিনি প্রাণঘাতি মহামারী করোনা ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পরা হতদরিদ্র দুস্থ পরিবারের মাঝে শুরু থেকে নিজের সমার্থ অনুযায়ী খাদ্য সামগ্রী ও ঈদের আনন্দ ভাগাভাগি করতে গরিব ও দুঃস্থদের মাঝে ঈদ সামগ্রী ও ইফতার বিতরণ করে যাচ্ছেন। এর পাশা পাশি বেশ কয়েক দিন যাবৎ পথ শিশুদের ঈদের জামা উপহার দিয়ে যাচ্ছেন। ছিন্নমূল শিশুরা ঈদের আগে নতুন জামা পেয়ে খুবই উচ্ছ্বসিত।

ঈদের নতুন পোশাক পাওয়া শিশু ময়না বলেন, ” চাচ্চু আমার অনেক খুশি খুশি লাগতাছে, ঈদে আমগো সবাইকে নতুন জামা-প্যান্ট দিছেন,ঈদের দিন নতুন জামা পড়ে ঘুরম” সাংবাদিক মো. ফয়সাল জানান,”ঈদ মানে আনন্দ, ঈদের আনন্দ ভাগাভাগি করতে আমদের ক্ষুদ্র প্রয়াস”। আমি সমাজের সকল বিত্তবান মানুষদেরকে এসকল ছিন্নমূল ও সুবিধা বঞ্চিত শিশুদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

 

 

আপনার মতামত লিখুন :