কিশোরগঞ্জের ভৈরবে ৯ প্রতিষ্ঠান ও ১ সিএনজি চালককে জরিমানা

প্রকাশিত : ৮ জুন ২০২০

কিশোরগঞ্জের ভৈরব উপজেলা প্রশাসন ও ব্যবসায়ী নেতৃবৃন্দের সিদ্ধান্ত অমান্য করে অপ্রয়োজনীয় ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার দায়ে ৯ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। তাছাড়া এ সময় অধিক যাত্রী পরিবহনের দায়ে এক সিএনজি চালককেও জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা। এসব ব্যবসা প্রতিষ্ঠান থেকে এ সময় ১ লক্ষ ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, ৮ জুন সোমবার দুপুরে ভৈরব বাজারের চকবাজার, টিনপট্টি, রাণীর বাজার, হলুদপট্টিসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। অভিযানে সহযোগিতায় ছিলেন ভৈরব শহর ফাঁড়ি পুলিশ সদস্যবৃন্দ। অভিযানে ব্যবসায়ী হারুন মিয়া, মো. মাসুদ মিয়া, মো. সুজন মাহমুদ,মো. মোশারফ, হাজি মিলন ও মো. আশরাফসহ প্রত্যেককে ১৫ হাজার টাকা করে মোট ৯০ হাজার টাকা, এছাড়াও ব্যবসায়ী তুষার মিয়াকে ২ হাজার, নজরুল ইসলামকে ১০ হাজার, আনোয়ার হোসেনকে ১২ হাজার ও সিএনজি চালক মো. সোহাগকে ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় তাদের সবাইকে সোয়া ১ লক্ষ টাকা জরিমানা করা হয়। জানাজায়, ঈদের পর থেকে ভৈরবে করোনাভাইরাস শনাক্ত এবং মৃতের সংখ্যা হুট করে বেড়ে যায়। দিন দিন ভৈরবে করোনা পরিস্থিতির মারাত্মক অবনতি ঘটেছে।

উল্লেখ্য গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ২ জন। আর নতুন করে আরও ৪৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৪ জনের ২য় ও ৩য় নমুনা রিপোর্ট পজিটিভ রয়েছে। এধরণের বড় বিপর্যয় রোধে ভৈরব উপজেলায় ১৫ দিনের জন্য মার্কেট ও দোকানপাট বন্ধ ঘোষণা করেছে। ৫ জুন থেকে এই নির্দেশনার বাস্তবায়ন শুরু হয়েছে। কিন্তু কিছু অসাধু ব্যবসায়ী নির্দেশনা না মেনে দোকানপাট খোলা রেখেছেন। এই ভয়াবহ পরিস্থিতি সামাল দিতে ও করোনা ভাইরাস প্রতিরোধে উপজেলা প্রশাসন ও ভৈরব চেম্বারের যৌথ উদ্যোগে ৫ জুন থেকে ২০ জুন পর্যন্ত ১৫ দিনের জন্য বাজারের সকল ব্যবসা প্রতিষ্ঠান সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়। শুধুমাত্র ওষুধের দোকান এবং কাঁচামালের দোকান ছাড়া সব ধরণের দোকান পাট বন্ধ থাকবে।

তবে ধান-চালের আড়তগুলি সকাল ১০টা থেকে ৪টা এবং পেঁয়াজ-রসুনের আড়ত সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত খোলা থাকবে বলে নির্দিষ্ট সময় নির্ধারণ করা হয়েছে।উল্লেখ্য যে, এই পর্যন্ত ভৈরবে মোট আক্রান্ত ২৬৭ জন। মোট মৃত্যু ৫ জন। মোট সুস্থ হয়েছেন ৬৮ জন। এ পর্যন্ত মোট পরীক্ষা হয়েছে ১৪শ ৫৯ জনের তার মধ্যে ১১শ ৪৬ জনের রেজাল্ট পাওয়া গেছে। এছাড়া গত ১, ৪, ৫, ৬, ৭ জুন এর সংগ্রহকৃত নমুনার রিপোর্ট এখনো পাওয়া যায়নি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লুবনা ফারজানা বলেন, উপজেলা প্রশাসন ও ভৈরব চেম্বারের যৌথ উদ্যোগে ৫ জুন থেকে ২০ জুন শনিবার পর্যন্ত ১৫ দিনের জন্য বাজারের সকল ব্যবসা প্রতিষ্ঠান সাময়িকভাবে বন্ধ থাকবে বলে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এ বন্ধের সিদ্ধান্ত ভৈরব বাজারের ব্যবসায়ীদের মাইকিংসহ বিভিন্ন ভাবে জানিয়ে দেয়া হয়েছে। তারপরও কিছু ব্যবসায়ী নির্দেশনা অমান্য করে দোকানপাট খোলা রেখেছে। এজন্য আজ তাদের এই জরিমানা করা হয়েছে। আগামী ২০ তারিখ পর্যন্ত এই অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

আপনার মতামত লিখুন :