ধর্ম প্রতিমন্ত্রীর মৃত্যুতে মন্ত্রী-প্রতিমন্ত্রীদের শোক

প্রকাশিত : ১৪ জুন ২০২০

ধর্ম প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের সৎ,পরিচ্ছন্ন রাজনীতিক মুক্তিযোদ্ধা শেখ মো. আবদুল্লাহর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সরকারের বিভিন্ন দপ্তরের মন্ত্রী, প্রতিমন্ত্রী, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়রসহ সংশ্লিষ্ট আরও অনেকে। শনিবার (১৩ জুন) দিবাগত রাতে পৃথক পৃথক শোক বার্তায় তার আত্মার মাগফেরাত কামনা করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, আইনমন্ত্রী আনিসুল হক, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম, পরিবেশমন্ত্রী শাহাব উদ্দিন এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

শোক প্রকাশ করেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন, সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীও। শোকবার্তায় তারা বলেন, ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ ছিলেন একজন সৎ ও আদর্শবান রাজনৈতিক নেতা। দেশ ও মানুষের কল্যাণে নিবেদিত প্রাণ শেখ আবদুল্লাহ ছিলেন তৃণমূল পর্যায় থেকে উঠে আসা ইতিবাচক রাজনীতির উজ্জ্বল দৃষ্টান্ত। স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে গণমানুষের অধিকার রক্ষার আন্দোলনে শেখ আবদুল্লাহ ছিলেন অকুতোভয় সৈনিক। সাধারণ মানুষের কল্যাণে তার অবদান অক্ষয় হয়ে থাকবে।

এছাড়াও তার মৃত্যুতে শোক জানিয়েছে, জাতীয় সমাজতান্ত্রিক দলও (জাসদ)। শনিবার দিবাগত রাতে জাসদ সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এক বিবৃতিতে দুঃখ প্রকাশ করেন। গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলামও। ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ শনিবার (১৩ জুন) দিবাগত রাত সাড়ে ১১টার দিকে চিকিৎসাধীন অবস্থায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচে) মারা যান।

তার মৃত্যুর খবর পাওয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সিএমএইচে ছুটে যান আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী প্রমুখ।

আপনার মতামত লিখুন :