ঝিনাইদহ চেয়ারম্যান ও প্রশাসনের কঠোর ভুমিকায় সমাধান, দু’গ্রামবাসির অভিনন্দন

প্রকাশিত : ২৭ জুন ২০২০

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ: দ্রুত গতিতে বাইক চালানোকে কেন্দ্র করে ঝিনাইদহ সদর উপজেলার আশাননগর ও চুয়াডাঙ্গা সদর উপজেলার জীবনা গ্রামের কয়েকজন যুবকের বাকবিতন্ডের পর মারধর ও সংঘর্ষের ঘটনায় বৃহস্পতিবার বিকালে আশাননগরের সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে আপশ মিমাংশার উদ্দেশ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জানা গেছে, ২৩শে জুন ২০২০ ইং তারিখ মঙ্গলবার চুয়াডাঙ্গা সদর উপজেলার জীবনা গ্রামের আঃ রাজ্জাকের ছেলে বিপুল নিজ গ্রাম জীবনা হতে স্থানীয় বাজার বদরগঞ্জ দশমাইল যাওয়ার উদ্দেশ্যে দ্রুত গতিতে বাইক চালাতে থাকে।

পথিমধ্যে আশাননগর মোড়ে মুদি দোকানে বসা আশাননগর গ্রামের কয়েকজন যুবক বিপুলকে একটু ধির গতিতে বাইক চালাতে বললে তাদের সাথে বিপুলের বাকবিতন্ড শুরু হয়। তর্কবিতর্কের একপর্যায়ে আশাননগর গ্রামের কয়েকজন যুবক বিপুলকে মারধর করে। পরে বিপুল জীবনা গ্রামের বেশ কয়েকজন যুবকের কাছে ঘটনা জানালে তারা একই দিনগত রাত আনুমানিক ১০টার দিকে আশাননগর গ্রামে গিয়ে হাজির হয়। এসময় আশাননগর গ্রামের মহিলাদের চিৎকারে গ্রামবাসি একত্রিত হয়ে জীবনা গ্রামের ঐসব যুবকদের ধরে রাখে। পরে জীবনা গ্রামের যুবলীগের সিনিয়র সভাপতি মিলন বিশ্বাস ও একই গ্রামের সন্টু বিশ্বাসের অনুরোধে সাধুহাটি ইউনিয়ন যুবলীগ নেতা এবং আশাননগর গ্রামের শুকুর আলী ঐ যুবকদের বিচারের শর্তে ধরে রাখা জীবনা গ্রামের যুবকদের তাদের নিকট হস্তান্তর করে।

বিষয়টি জানাজানি হলে ঝিনাইদহ ও চুয়াডাঙ্গার এসপি মহোদয়ের নেতৃত্বে দু’জেলা সদরের সুযোগ্য চেয়ারম্যান হাসানুজ্জামান মানিক ও কাজী নাজির উদ্দিন, স্থানীয় যুবলীগ নেতা শুকুর আলী ও মিলন আলী বিশ্বাস ও স্থানীয় নেতৃবৃন্দসহ এলাকাবাসির সহযোগিতায় বৃহস্পতিবার বিকালে আশাননগরের সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে ঐ দুই গ্রামের যুবকদের ও তাদের অভিভাবকদের নিয়ে আলোচনা সভার আয়োজন করেন। সেসময় জীবনা গ্রামের যুবকরা চেয়ারম্যান,মেম্বর,মন্ডল মাতব্বরের অনুমতি বিহীন অসৎ উদ্দেশ্যে রাতে আশাননগর গ্রামে প্রবেশ করার দায়ে আশাননগর গ্রামের মন্ডল মাতব্বর ও যুবকদের কাছে ক্ষমা চেয়ে ও পুনরায় এ ধরনের ঘটনার পুনরায় ঘটবে না মর্মে আপশ মিমাংশা সমাপ্ত করেন।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন দু’জেলা সদরের হাসানুজ্জামান মানিক ও কাজী নাজির উদ্দিন চেয়ারম্যান, প্রশাসনের পক্ষ থেকে অপরেশন ওসি মোঃ খায়ের ও আব্দুল আলীম, বিশিষ্ট ব্যাবসায়ি মিন্টু ও নয়ন, সাবেক মেম্বর মমিনুল ইসলাম মমিন, স্থানীয় যুবলীগ নেতা শুকুর আলী ও মিলন আলী বিশ্বাস এবং স্থানীয় নেতৃবৃন্দসহ এলাকাবাসি। সুন্দর পরিবেশে সুন্দর একটি আপশ মিমাংশা উপহার দেয়ার কারনে দুই জেলার এসপি মহোদয়, চেয়ারম্যান, স্থানীয় আ.লীগ নেতা, সাংবাদিক সহ উপস্থিত জনসাধারনকে সাধুবাদ ও অভিনন্দন জানিয়েছেন জীবনা ও আশাননগর গ্রামের বাসিন্দারা। উল্লেখ্য, আলোচনা সভা শেষে এলাকার গরু চুরি রোধে নিজেদের গরু নিজেরা রাত জেগে পাহারা দিতে সবাইকে পরামর্শ দেন ঝিনাইদহ থানার ওসি অপরেশন মোঃ খায়ের।

 

আপনার মতামত লিখুন :