আমরা প্রনোদনা চাই না, নিয়মিত কোর্ট চালু করা হোক

প্রকাশিত : ২ জুলাই ২০২০

সাধারণ আইনজীবিদের রুজি রুটি ও জীবিকার তাগিদে স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে কোর্ট চালু করার দাবীতে নারায়ণগঞ্জ জেলা সাধারণ আইনজীবিদের সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার (২ জুলাই) দুপুর সাড়ে ১২টায় নারায়ণগঞ্জ আদালত প্রাঙ্গনে এই সমাবেশ ও মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। মানববন্ধনে নারায়ণগঞ্জ জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি এড.সাখাওয়াত হোসেন খান বলেন,বাংলাদেশের প্রধানমন্ত্রী এবং প্রধান বিচারপতি যিনি আমাদের আইনানুগের প্রধান।

আপনারা জানেন আমরা আইনজীবিরা আইন মেনে চলি এবং আপনারা লক্ষ্য করলে দেখবেন আমরা আইনজীবিরা স্বাস্থ্যবিধি মেনে চলি। কিন্তু আপনারা ভার্চুয়াল কোর্টের নামে সাধারণ আইনজীবিদের জিম্মি করে রেখেছেন।আইনজীবিদের রুজি রুটি বন্ধ করে দিয়েছেন। আমরা সরকারের কাছে কোন প্রনোদনা চাই না। অন্যান্য সকল সেক্টর স্বাস্থ্যবিধি মেনে যেভাবে পরিচালিত হচ্ছে আমরা সাধারণ আইনজীবিরা বাঁচার অধিকারে বলতে চাই নিয়মিত কোর্ট চালু করা হোক। তিনি আরো বলেন,শুধু আইনজীবি না,বিচারক ও সাধারণ মানুষের দাবী স্বাস্থ্যবিধি মেনে স্বাস্থ্যবিধি মেনে সক্রিয় করা হোক এবং সকল মামলার শুনানি মোকাদ্দমা দায়েরের ব্যবস্থা করা হোক।

এড.আব্দুল হামিদ খান ভাষানী বলেন,আমাদের সাধারণ আইনজীবিরা এখনো জানে না ভার্চুয়াল কোর্ট কি এবং ভার্চুয়াল কোর্টে কার্যক্রম চালানোর অনেকের আর্থিক অবস্থাও নেই। বাংলাদেশের পোষাক কারখানা, মার্কেট, বাজার,যানবাহন সহ সকল সেক্টর খুলে দেওয়া হলেও আমাদের আইনজীবিদের রুজি রুটির পথা বন্ধ করে রেখেছে ভার্চুয়াল কোর্টের নামে। তাই সরকারের কাছে দাবী আমাদের সাধারণ আইনজীবিদের স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারের হলেও আদালত খুলে দেওয়া হোক।

সমাবেশ ও মানববন্ধনটি এড.রফিক আহম্মেদের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা আইনজীবির সাবেক সিনিয়র সহ সভাপতি এড.আলী আহম্মেদ,সিনিয়র আইনজীবি এড.খোরশেদ আলম মোল্লা,এড.নুরুল হুদা, এড.হাবিব আল মুজাহিদ পলু,এড.সৈয়দ মশিউর শাহীন,এড.জালাল উদ্দীন আহম্মেদ, এড.রিয়াজুল ইসলাম আজাদ,এড.আবু আল ইউসুফ খান টিপু,এড.মোঃআওলাদ, এড.শরিফুল ইসলাম শিপলু সহ নারায়গঞ্জ সাধারণ আইনজীবিরা।

 

আপনার মতামত লিখুন :