ময়মনসিংহ জেলার মুক্তাগাছায় জেএমবির ৫ সদস্য গ্রেফতার

প্রকাশিত : ১২ জুলাই ২০২০

ময়মনসিংহ জেলার মুক্তাগাছার কুড়িপাড়া এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জেএমবির ৫ সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব-১৪। এসময় উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়। শনিবার রাতে তাদের আটক করা হয়। রোববার সংবাদ বিজ্ঞপ্তিতে র‍্যাব জানায়, ময়মনসিংহ জেলার মুক্তাগাছা এলাকায় দীর্ঘদিন ধরে জেএমবির বিভিন্ন সক্রিয় সদস্য তাদের উগ্রবাদী কার্যক্রম পরিচালনা করে আসছে। তাদের কার্যক্রমের উপর র‌্যাবের গোয়েন্দা নজরদারি অব্যাহত আছে। ওই এলাকা আগে বাংলা ভাই ও শায়খ আব্দুর রহমানের ঘাঁটি হিসেবে পরিচিত ছিল। বর্তমানেও জেএমবির সদস্যরা উগ্রবাদী কার্যক্রম বাস্তবায়নেরর জন্য দাওয়াতি ও নাশকতামূলক কর্মকাণ্ডের পরিকল্পনা করে আসছিলো।

র‌্যাব-১৪’র ব্যাটালিয়ন সদরের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, ময়মনসিংহ জেলার মুক্তাগাছা থানার কুড়িপাড়া গ্রামের রুবেলের মালিকানাধীন পুকুরের পাশে একটি ঘরে কতিপয় জেএমবি’র সদস্য নাশকতার উদ্দেশ্যে গোপন বৈঠক করছে। এই সংবাদের ভিত্তিতে গতরাত ২টার দিকে র‍্যাব সদস্যরা ঘটনাস্থলে পৌঁছলে উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর চেষ্টা করে তারা। এসময় ধাওয়া করে ৫ জনকে আটক করা হয়।

আটককৃতরা: মুক্তাগাছার নটাকুড়ি গ্রামের মো. আসাদ আলী (৪৫) ও মো. মিস্টার (৪৮), বিন্নাকুড়ি গ্রামের মো. রাশেদ (৩২) ও মো. বাছেদ আলী (২৬) এবং চন্ডিমন্ডল গ্রামের মোখলেছুর রহমান মুক্তার (২৮)। এসময় অজ্ঞাতনামা ৪/৫ জন দৌড়ে পালিয়ে যেতে সক্ষম হয়। আকটকৃতদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জঙ্গীবাদে জড়িত থাকার কথা স্বীকার করেছে বলে জানান র‍্যাব ১৪ ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল এফতেখার উদ্দিন। তাদের বিরুদ্ধে মুক্তাগাছা থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

 

আপনার মতামত লিখুন :