র‍্যাবের হটলাইনে একদিনেই সাহেদের বিরুদ্ধে ৯২ অভিযোগ

প্রকাশিত : ২০ জুলাই ২০২০

নিজেদের হটলাইন নম্বরে গত ২৪ ঘণ্টায় প্রতারণার মামলায় গ্রেফতার রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদের বিরুদ্ধে ৯২টি অভিযোগ পেয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন। শনিবার (১৮ জুলাই) র‍্যাবের পরিচালক (লিগ্যাল অ্যান্ড মিডিয়া) লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ এই তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় হটলাইনে সাহেদের বিরুদ্ধে ৯২টি অভিযোগ এসেছে। প্রত্যেকটি অভিযোগ তদন্ত করা হবে। এর আগে শুক্রবার সাহেদের প্রতারণার শিকার ব্যক্তিদের অভিযোগ জানতে বিশেষ হটলাইন নম্বর চালু করে র‍্যাব।

র‍্যাবের হটলাইন নম্বরটি হলো +৮৮০১৭৭৭৭২০২১১। এই নম্বরে ফোন করে সাহেদের কাছে প্রতারিত ব্যক্তিরা সরাসরি তাদের অভিযোগ জানাতে পারবেন এবং প্রয়োজনীয় আইনগত সহায়তা পাবেন। উল্লেখ্য, পরীক্ষা ছাড়াই করোনাভাইরাস টেস্টের রিপোর্ট দেয়া হচ্ছে বলে অভিযোগ ওঠায় নির্বাহী এর আগে পরীক্ষা ছাড়াই করোনাভাইরাস টেস্টের রিপোর্ট দেয়া হচ্ছে বলে অভিযোগ ওঠায় নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে রিজেন্ট হাসপাতালের মিরপুর ও উত্তরা শাখায় অভিযান চালায় র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। অভিযানে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত কমপক্ষে ৬ হাজার নকল কোভিড-১৯ টেস্ট রিপোর্ট জব্দ করে। পরের দিন স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশে হাসপাতাল দু’টিসহ রিজেন্টের প্রধান কার্যালয় সিলগালা করে দেয় র‍্যাব।

এ ঘটনায় রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদসহ ১৭ জনকে আসামি করে উত্তরা পশ্চিম থানায় একটি প্রতারণার মামলা দায়ের করা হয়। ওইদিনই রিজেন্ট হাসপাতালের দু’টি শাখাই বন্ধ ঘোষণা করে স্বাস্থ্য অধিদপ্তর। এদিকে অভিযানের পর থেকেই পলাতক ছিলেন সাহেদ। পরে গত ১৫ জুলাই ভোর ৫টা ১০ মিনিটে ভারতে পালানোর সময় সাতক্ষীরার দেবহাটার শাকরা সীমান্ত এলাকা থেকে গ্রেফতার করা হয় তাকে। সেখান থেকে হেলিকপ্টারে ঢাকায় আনা হয় তাকে। জিজ্ঞাসাবাদের জন্য সাহেদকে ১০ দিনের রিমান্ড প্রদান করেছেন আদালত।

আপনার মতামত লিখুন :