শুদ্ধাচার পুরস্কার পেলেন বেড়ার নির্বাহী অফিসার আসিফ আনাম সিদ্দিকী

প্রকাশিত : ২২ জুলাই ২০২০

বাকী বিল্লাহ:(বেড়া-সাঁথিয়া) পাবনা প্রতিনিধি: পাবনার বেড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আসিফ আনাম সিদ্দিকী জেলা পর্যায়ে শুদ্ধাচার পুরস্কার-২০২০ লাভ করেছেন। ২০১৯-২০ অর্থ বছরে দাপ্তরিক কাজে পেশাগত দক্ষতাসহ শুদ্ধাচার চর্চা বিষয়ক বিভিন্ন সূচকে সন্তোষ জনক লক্ষ্যমাত্রা অর্জনের স্বীকৃতি স্বরূপ পাবনা জেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে এ পুরষ্কারে ভূষিত করা হয়।

এর আগে তিনি পাবনা জেলা পর্যায়ে প্রাথমিক শিক্ষায় অবদানের জন্য শ্রেষ্ঠ ইউএনও হিসাবে নির্বাচিত হন। মঙ্গলবার (২১জুন) পাবনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সকাল সাড়ে নয়টায় আনুষ্ঠানিকভাবে পুরুস্কার বিতরণ করেন পাবনা জেলা প্রশাসক কবির মাহমুদ।জানা যায়, জেলা পর্যায়ে ১জন উপজেলা নির্বাহী কর্মকর্তা, ১জন সহকারী কমিশনার (ভূমি) এবং ১জন অফিস স্টাফসহ ৩ জনকে শুদ্ধাচার সম্মাননা স্মারক ও সনদ প্রদান করা হয়। ‘শুদ্ধাচার পুরস্কার প্রদান নীতিমালা, ২০১৭’ অনুযায়ী ১১টি ক্ষেত্র ও ১৯টি সূচক বিবেচনায় প্রথম স্থান অধিকার করায় শুদ্ধাচার পূরস্কার-২০ লাভ করেন বেড়া উপজেলা নির্বাহী অফিসার আসিফ আনাম সিদ্দিকী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাহেদ পারভেজ-সহ জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।প্রসঙ্গত, ইউএনও আসিফ আনাম সিদ্দিকী ৩০ তম বিসিএস-এর এই কর্মকর্তা ২০১৮ সালে বেড়া উপজেলা নির্বাহী অফিসার হিসাবে যোগদান করেন। এর আগে তিনি অর্থনৈতিক সম্পর্ক বিভাগ, অর্থ মন্ত্রনালয়ে সিনিয়র সহকারি সচিব হিসেবে দায়িত্ব পালন করেন এবং তার আগে তিনি কক্সবাজার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে ক্যাম্প-১২ ইনচার্জ হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বেড়ায় যোগদানের পর থেকেই শিক্ষা ক্ষেত্রে টিম ওয়ার্ক হিসাবে কাজ করছেন। দফায় দফায় ভেজাল বিরোধী অভিযান, অবৈধ স্থাপনা উচ্ছেদ, সরকারি জমি পুনরুদ্ধার, অবৈধ বালু উত্তোলন, বাজার মনিটরিং, শিক্ষাখাতে উন্নয়ন-সহ নানা কর্মকাণ্ড চালিয়ে উপজেলা বাসীর ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন। তিনি বর্তমান করোনা পরিস্থিতিতে সামাজিক দূরত্ব, স্বাস্থ্যবিধি, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, প্রধানমন্ত্রীর ত্রাণ বিতরণসহ বিভিন্ন কর্মকাণ্ডে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করার স্বীকৃতি পেলেন।

 

আপনার মতামত লিখুন :