বঙ্গবন্ধু অলিম্পিয়াড প্রতিযোগিতার ফাইনাল, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ

প্রকাশিত : ২৯ আগস্ট ২০২০

মশাহিদ আহমদ, মৌলভীবাজার:  সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী উপলক্ষ্যে জেলা প্রশাসন, মৌলভীবাজার এর মাসব্যাপী কর্মসূচীর অন্যতম আকর্ষণ ‘বঙ্গবন্ধু অলিম্পিয়াড’ প্রতিযোগিতার ফাইনাল, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে।

বঙ্গবন্ধু অলিম্পিয়াডের ফাইনাল উপলক্ষ্যে আয়োজিত অন্ষ্ঠুানে সভাপতিত্ব করেন- মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। অন্ষ্ঠুানে প্রধান অতিথি হিসেবে যুক্তরাজ্য থেকে ভার্চুয়াল মাধ্যমে যোগ দেন, ভাষা সৈনিক ও বরেণ্য সাংবাদিক আবদুল গাফফার চৌধুরী। এছাড়া, ভার্চুয়াল মাধ্যমে অতিথি হিসেবে যোগ দেন, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন ও দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত।

আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মৌলভীবাজার পুলিশ সুপার ফারুক আহমদ পিপিএম ( বার), মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো. ফজলুল আলী এবং লেডিস ক্লাব, মৌলভীবাজারের সভাপতি কবিতা ইয়াসমীন। আলোচনা সভা শেষে অনুষ্ঠিত হয় বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক অনন্য এই প্রতিযোগিতা। অনুষ্ঠিত বঙ্গবন্ধু অলিম্পিয়াডের ফাইনাল প্রতিযোগিতার শেষে ফলাফল ঘোষণা করেন বিচারকমন্ডলীর আহবায়ক মৌলভীবাজার জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মামুনুর রশীদ।

এই প্রতিযোগিতায় শ্রীমঙ্গল উপজেলার সেন্ট মার্থাস উচ্চ বিদ্যালয় দল বড়লেখা উপজেলা থেকে আগত দক্ষিণভাগ এন. সি. এম উচ্চ বিদ্যালয় দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করে। উলে­খ্য যে, পুরো মাসব্যাপী আয়োজিত এ প্রতিযোগিতায় মৌলভীবাজার জেলার ২শত স্কুলের প্রায় ৬শত শিক্ষার্থী অংশগ্রহণ করে। জেলা প্রশাসক মীর নাহিদ আহসান জানান- “এ প্রতিযোগিতা শিশু-কিশোরদের মাঝে বঙ্গবন্ধু ভাবনা কে সমৃদ্ধ করেছে এবং শিশু-কিশোরদের বঙ্গবন্ধুচর্চা যাতে অব্যাহত থাকে তাই বঙ্গবন্ধু অলিম্পিয়াড জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতিবছরই আয়োজন করা হবে”।

প্রতিযোগিতা শেষে ভেন্যুতে উপস্থিত সভাপতি ও বিশেষ অতিথিবৃন্দ চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের মাঝে পুরস্কার হিসেবে ক্রেস্ট, সনদপত্র, বই ও প্রাইজবন্ড তুলে দেন।

 

আপনার মতামত লিখুন :