গলাচিপায় শিক্ষা প্রতিষ্ঠানে অনলাইন ভার্চুয়াল ক্লাস সম্পর্কিত সভা

প্রকাশিত : ৯ সেপ্টেম্বর ২০২০

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর গলাচিপায় স্কুল, কলেজ ও মাদ্রাসার ছাত্র ছাত্রীদের জন্য শিক্ষা প্রতিষ্ঠান সমুহের অনলাইন ক্লাস ও ভার্চুয়াল স্কুল সংক্রান্ত বিষয়ে মত বিনিময় সভার আয়োজন করা হয়েছে। উপজেলা পরিষদ হলরুমে বুধবার বেলা ১১ টায় উপজেলা নির্বাহী অফিসার আশীষ কুমারের সভাপতিত্বে উপজেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয়ের পরিচালনায় উপজেলা মাধ্যমিক শিক্ষকদের নিয়ে এ মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এ সময়ে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. গোলাম মস্তফা, সমাজসেবা অফিসার মো. অলিউল্লাহ, গলাচিপা সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নিজাম উদ্দিন, আটখালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও গলাচিপা প্রেসক্লাবের সভাপতি সমিত কুমার দত্ত মলয় সহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকবৃন্দরা উপস্থিত ছিলেন।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার আশীষ কুমার বলেন, শিক্ষার্থী কর্তৃক সংসদ বাংলাদেশ টেলিভিশন, চলমান পাঠদান কার্যক্রম নিয়মিত দেখা এবং অনলাইনের মাধ্যমে পাঠদানের বিষয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে মুঠোফোনের মাধ্যমে শিক্ষক গণ যোগাযোগ করবেন। শিক্ষকদের সাথে পাঠদানের বিষয়ে টেলিফোনে যোগাযোগ করার জন্য অভিভাবক ও শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করতে হবে। পিছিয়ে পড়া শিক্ষার্থীদের পাঠদানে সহায়তা করতে হবে বলে তিনি জানান।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বলেন, করোনা ভাইরাসের কারনে স্কুল খোলা না থাকায় অনলাইনের মাধ্যমে শিক্ষার্থীদের ক্লাস নিলে শিক্ষার্থীরা অনেক উপকৃত হবে। যতদিন পরিস্থিতি অনুকূলে না আসবে ততদিন আমাদের অনলাইন ক্লাসগুলো চালু রাখতে হবে।

 

আপনার মতামত লিখুন :