সবজির চারার এ কেমন শত্রুতা

প্রকাশিত : ৯ অক্টোবর ২০২০

আত্রাই(নওগাঁ) প্রতিনিধি:  শীতকালীন সবজি কপির চারার সঙ্গে শত্রুতা করে হাসুয়া দিয়ে দিন দুপুরে কেটে এক সবজি চাষির সবজির চারা নষ্ট করে দিয়েছে প্রতিপক্ষরা। ঘটনাটি ঘটেছে উপজেলার গুড়নইগ্রামে। অভিযোগ সূত্রে জানা যায় গত ১৯৯৭ সালে গুড়নই গ্রামের তারু মোল্লা নিকট থেকে মৌজা গুড়নই নং ৮৯।হাঃ খং নং৬০৬ হাল দাগ ২৩৩৬ ও ২৩৩৭ দাগে পৌনে সাত শতক জমি দলিল মূলে ক্রয় করেন মোঃ ইউসুফ আলী আকন্দ।

ক্রয় কৃত সম্পতির কিছু অংশে একটি বাড়ি নির্মাণ এবং অবশিষ্ট ফাঁকা অংশে কপির চারা চাষ করেন। জমি জমার পূর্ব শত্রæতার জের ধরে গত ৭ অক্টোবর সকালে আত্রাই উপজেলার গুড়নই গ্রামের মোঃ আব্দুল মতিন(৪২) তার স্ত্রী রোকেয়া বিবি(৩৬) ও একই গ্রামের হামিদুল এর পুত্র রকি(১৯)। চাষের উপযোগী চারা গুলো হাঁসুয়া দিয়ে কেটে নষ্ট করে। বিষয়টি টের পেয়ে সবজি চাষি কৃষক ইউসুফ আকন্দ ও তার স্ত্রী ময়না বিবি, পুত্র মনির উদ্দিন তাদের এ কাজে বাঁধা দিতে গেলে একই গ্রামের মোঃ আব্দুল মতিন(৪২) তার স্ত্রী রোকেয়া বিবি(৩৬) ও একই গ্রামের হামিদুল এর পুত্র রকি(১৯) তাদের নিকট বাঁশের লাঠি ও হাঁসুয়া দিয়ে খুন জখম করতে এগিয়ে আসে এবং অকথ্য ভাষায় গাল মন্দ করে।

নিরুপায় হয়ে আইনের প্রতি শ্রদ্ধা রেখে ঘটনার স্থল থেকে প্রাণ ভয়ে পালিয়ে যায় ইউসুফ আলী আকন্দসহ স্ব -পরিবার । এ বিষয়ে গত ০৭-১০-২০২০ ইং তারিখে আত্রাই থানায় একটি অভিযোগ প্রদান করা হয়। এ বিষয়ে ক্ষতি গ্রস্থ সবজি চাষি ইউসুফ আকন্দ বলেন আমার ক্রয়কৃত জমিতে বিগত দিন থেকে সবজি চাষ করে আসছি। আমার প্রায় ৩০ হাজার টাকা মূল্যের সবজি কপির চারা হাসুয়া দিয়ে কেটে নষ্ট করেছে তারা ।

 

আপনার মতামত লিখুন :