রাতের আঁধারে ঘরের পিড়া গর্ত খুঁড়ে লক্ষাধিক টাকার মালামাল চুরি

প্রকাশিত : ১৩ অক্টোবর ২০২০

সঞ্জিব দাস, গলাচিপা, (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর কমলাপুর ইউনিয়নের বাখর খা গ্রামে রাতের আঁধারে ঘরের পিড়া খুঁড়ে গর্ত করে লক্ষাধিক টাকার মালামাল চুরি হওয়ার ঘটনা ঘটেছে। গতকাল রাতে চোর ঘরে ঢুকে আলমারীর তালা ভেঙ্গে স্বর্ণালংকার, মোবাইল ফোনসহ নগত টাকা চুরি করে নিয়ে যায়। এ ঘটনা পটুয়াখালী সদর থানায় জানানো হয়েছে। এদিকে গ্রামের বিভিন্ন এলাকায় একের পর এক চুরির ঘটনা ঘটলেও এ পর্যন্ত চুরি হওয়া মালামাল উদ্ধার ও কোনো চোর আটক না হওয়া নিয়ে স্থানীয় জনমনে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে।

ইউনিয়নের বাখর খা গ্রামের মন্টু দাসের ঘরে রবিবার রাতে এ চুরির ঘটনা ঘটে। মন্টু দাসের স্ত্রী দিপালী রানী জানান, রবিবার রাতে তার পরিবারের লোকজন ঘরে ঘুমিয়ে পড়লে সেই সুযোগে চোর ঘরের পিড়া খুঁড়ে গর্ত করে ভিতরে ঢুকে। পরে ঘরের ভিতরে থাকা আলমারীর তালা ভেঙ্গে আলমারীর ড্রয়ারে থাকা প্রায় ৩ ভরি ওজনের স্বর্ণালংকার, এ্যানড্রোয়েট মোবাইল ও নগত টাকা নিয়ে যায়। এ বিষয়ে মন্টু দাস, বিমল দাস ও গোবিন্দ দাস বলেন, সন্ধ্যার পরে আমাদের লাগানো নারিকেল গাছ, সুপারি গাছ থেকে রাতের আঁধারে চোরেরা নারিকেল ও সুপারি নিয়ে যায়।

এ ব্যাপারে একাধিকবার মেম্বার, চেয়ারম্যানকে বলা হলেও কোন প্রতিকার পাই নি। এতে চোরের সাহস বেড়ে যায় যার কারণে আমার ঘরটি চুরি হয়েছে। পরে ওই ওয়ার্ডের ইউপি সদস্য মো. জসিম মৃধা ঘটনার সত্যতা শিকার করেন। কমলাপুর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান মো. মনির মৃধা বলেন, ঘটনাটি আমি শুনেছি। ইউপি মেম্বার ও চৌকিদার পাঠানো হয়েছে। এ বিষয় নিয়ে পটুয়াখালী সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আকতার মোর্শেদ বলেন, ঘটনাটি শুনেছি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

আপনার মতামত লিখুন :