সোনাবাড়ীয়া ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে প্রকল্পের টাকা আত্মসাৎ করায় মানববন্ধন

প্রকাশিত : ১৫ অক্টোবর ২০২০

মোঃ ইমরান সরদার, কলারোয়া (সাতক্ষীরা): কলারোয়ায় সোনাবাড়ীয়া ইউপি চেয়ারম্যান বিভিন্ন প্রকল্পের টাকা আত্মসাৎ করায় তার বিচারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদে র‌্যালী করেছে সোবাড়ীয়া ইউনিয়নবাসী। বুধবার বেলা ১২টার দিকে উপজেলা প্রেসক্লাবের সামনে যশোর-সাতক্ষীরা মহাসড়কের ধারে এ মানববন্ধন করা হয়।

এ সময় সোনাবাড়ীয়া ইউনিয়নের সমাজসেবক আবুল খায়ের ও মেহেরুল্লাহ জানান-টিআর, কাবিখা-কাবিটা ও এলজিএসপি প্রকল্পের কাজ না করে সকল টাকা আত্মসাৎ করেছে। তারা আরো জানান- সোনাবাড়ীয়া ইউনিয়ন পরিষদের পূর্ব পাশের্^র পুকুর পাড়ে আরসিসি প্রাচীর নির্মাণ ১,০০,০০০ টাকা, দক্ষিণ সোনাবাড়ীয়া জামাতের মোড় হতে আনার সরদারের বাড়ী পর্যন্ত রাস্তা মাটি দিয়ে সংস্কার ৬.৫০ টন, রাজপুর আমিনের বাড়ী হতে ব্রীজ অভিমুখে রাস্তার মাটি সংস্কার ও ইটের সোলিং করণ ৯.০০টর, উত্তর ভাদিয়ালী ইয়ার আলীর বাড়ী হতে আয়নালের বাড়ী অভিমুখে মাটি দ্বারা রাস্তা সংস্কার ৪৪.০০০ টাকা, সোনাবাড়ীয়া বাজারে মাংসের চান্দিনায় ড্রেন নির্মাণ ও সংস্কার ১,১০,০০০ টাকা, সোনাবাড়ীয়া মুক্তিযোদ্ধা অফিস হতে বাজার ব্রীজ অভিমুখে ড্রেন সংস্কার ১,১০,৯২৯ টাকা, বন্ধু চুলার নামে টাকা উত্তোলন ১,২৩,৭৭৩ টাকা, মাদরা কলিমের বাড়ী হতে ইমান আলীর বাড়ী অভিমুখে রাস্তায় মাটি সংস্কার ৭৭,০০০ টাকা, সোনাবাড়ীয়া বাজার রোডে জয়নালের দোকান হতে কার্তিক দর্জির দোকান পর্যন্ত ড্রেন নির্মাণ ১, ৯৫,০০০ টাকার আত্মসাৎ করায় গত ১৫/৯/২০ তারিখে জেলা প্রশাসক বরাবরে তারা লিখিত ভাবে একটি অভিযোগ করেন।

পরে জেলা প্রশাসক অভিযোগটি আমলে নিয়ে ৫১.০১.৮৭০০.০০০.২০.০০৩.২০-৭৪৮স্বারকে জেলা ত্রাণ ও পূনর্বাসন কর্মকর্তা আঃ বাছেরকে সরেজমিনে তদন্তপূর্বক মতামতসহ প্রতিবেদন প্রেরণের জন্য আদেশ দেন। পরে তিনি সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইন্দ্রজীত সাহার উপর দায়িত্ব প্রদান করা হলে তিনি উভয়ক পক্ষকে স্ব-স্ব প্রমাণদিসহ ধার্য দিনে উপস্থিত থাকার জন্য ২৮/৯/২০তারিখে নোর্টিশ প্রদান করেন। ওই দিন তদন্তে তিনি না আসলে পরে আবারও ৮/১০/২০তারিখে ধার্য দিন ঠিক করা হয়। কিন্তু অজ্ঞাত কারণে সেদিনও তিনি উপস্থিত হননি। তার জন্য এলাকাবাসী এত্রিত হয়ে বুধবার দুপুরে দিকে এ মানববন্ধন করেন। এ সময় সেখানে উপস্থিত ছিলেন- অধ্যাপক আবদুর রহিম, সমাজসেবক আজিজুল হক, ইউপি সদস্য রেজাউল ইসলাম, রফিকুল ইসলাম, সমাজসেবক হিদুল ইমসলাম, আতাউর রহমান, আঃ খালেক, শিমুল হোসেন, আবদুল খায়ের, মেহেরুল্লাহসহ শতাধিক গ্রামবাসী।

 

আপনার মতামত লিখুন :