চাকরির নামে ৩০ লাখ টাকা নেওয়া প্রতারক গ্রেফতার

প্রকাশিত : ১৩ নভেম্বর ২০২০

নড়াইলে চাকরির প্রলোভন দেখিয়ে ৩০ লাখ টাকা হাতিয়ে নেওয়া এক প্রতারককে গ্রেফতার করেছে সিআইডি। প্রতারকের নাম খন্দকার ওবায়দুর চুন্নু ওরফে জীবন চৌধুরী। ওবায়দুর নিজেকে ডিজিএফআই ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তা পরিচয় দিতেন। বৃহস্পতিবার (১২ নভেম্বর) বিকেলে নড়াইল সিআইডির অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার প্রত্যুষ কুমার মজুমদার এ তথ্য জানান।

তিনি জানান, খন্দকার ওবায়দুর চুন্নু ওরফে জীবন চৌধুরী ও তার মা লোহাগড়া থানার প্রতারণা মামলার আসামি। সে নিজেকে ডিজিএফআই পরিচয় দিয়ে সেনাবাহিনীতে চাকরির প্রলোভনে লোহাগড়া এলাকার কয়েক জনের কাছ থেকে প্রায় ৩০ লাখ টাকা হাতিয়ে নেয়। একপর্যায়ে প্রতারিত হওয়ার বিষয় বুঝতে পেরে ফিরোজ নামে লোহাগড়ার একজন ভুক্তভোগী ২০ অক্টোবর লোহাগড়া থানায় মামলা দায়ের করেন। মামলাটি তদন্তভার পাওয়ার একদিনের মাথায় সিআইডি মোবাইল ট্রাকিংয়ের মাধ্যমে ওবায়দুরের অবস্থান নিশ্চিত হয়ে ১১ নভেম্বর রাজবাড়ির কালুখালী এলাকা থেকে তাকে ও তার মাকে গ্রেফতার করে নড়াইলে নিয়ে আসা হয়।

গ্রেফতারের সময় তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ওয়াকিটকি সেট, কয়েকটি মোবাইল ফোন, ডিজিএফআইয়ের আইডি কার্ডসহ নানা সরঞ্জাম উদ্ধার করা হয়। পরে বৃহস্পতিবার আসামিদের আদালতে তোলা হলে ওবায়দুর আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি দেয়। স্বীকারোক্তি গ্রহণ শেষে আদালত তাদের জেলহাজতে প্রেরণ করা হয়।

আপনার মতামত লিখুন :