কালীগঞ্জে অবৈধ বালু উত্তোলনে ভ্রাম্যমান আদালতে ৫০ হাজার টাকা জরিমানা

প্রকাশিত : ১৪ নভেম্বর ২০২০

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ: ঝিনাইদহ কালীগঞ্জ উপজেলার রামপুর গ্রাম থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে আবদুল মজিদ (৫২) নামের এক বালু ব্যবসায়ী ভ্রাম্যমান আদালতে ৫০ হাজার টাকা জরিমানা দিয়ে রক্ষা পেয়েছেন।

বৃহস্পতিবার বিকালে উপজেলার কাষ্টভাঙ্গা ইউনিয়নের রামপুর গ্রাম থেকে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের সময় ভ্রাম্যমান আদালতে এ জরিমানা করা হয়। আদালতটি পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও কালীগঞ্জ সহকারী কমিশনার ভূমি ভূপালী সরকার।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ভুপালী রানী সরকার জানান, অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে কাষ্টভাঙ্গা ইউনিয়নের রামপুর গ্রামে অভিযান চালানো হয়। এ সময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে অবৈধভাবে বালু উত্তোলনকারী বালু ব্যবসায়ী আবদুল মজিদকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। সাথে সাথে দুটি ভেকু গাড়ি জব্দ করেন।

অবৈধভাবে বালু উত্তোলনের কাজে তার ভেকু গাড়ি ব্যবহার করবেন না মালিক এমন মুচলেকা দিলে স্থানীয় ইউপি সদস্যের জিম্মায় পরে ছেড়ে দেয়া হয়। স্থানীয়রা জানান, দীর্ঘ দিন ধরে রামপুর গ্রামের আবদুল মজিদ পুকুর লীজ নেবার নাম করে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল।

 

আপনার মতামত লিখুন :