নব-নির্বাচিত কেরালকাতার চেয়ারম্যান ভিপি মোর্শেদের শপথ গ্রহন

প্রকাশিত : ১৯ নভেম্বর ২০২০

মোঃ ইমরান সরদার,সাতক্ষীরা জেলা প্রতিনিধি: গত ২০ অক্টোবর-২০২০ কলারোয়া উপজেলার ৮নং কেরালকাতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদের উপনির্বাচনে নব- নির্বাচিত আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী স.ম মোরশেদ আলী (ভি.পি মোরশেদ) আজ শপথ নিয়েছেন।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) বেলা ১২ টার দিকে সাতক্ষীরার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে কেরালকাতা ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান ভিপি মোরশেদ কে শপথ বাক্য পাঠ করান জেলা প্রশাসক মোস্তফা কামাল। সে সময়ে সেখানে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আসাদুজ্জামান বাবু, কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আলিমুর রহমান, সাবেক সাংগাঠনিক সম্পাদক রবিউল আলম মল্লিক, কলারোয়া পৌর আওয়ামী লীগের সভাপতি আজিজুল ইসলাম, কলারোয়া প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক এম এ কালাম, বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর আলম, কলারোয়া উপজেলা বিআরডিবির চেয়ারম্যান ও কেরালকাতা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক মশিয়ার রহমান বাবু, সাবেক বিআরডিবি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আব্দুল গফুর, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুস সাত্তার, কেরালকাতা ইউনিয়ন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সাংবাদিক সরদার জিল্লুর রহমান , কেরালকাতা ইউনিয়ন পরিষদের সদস্যগন প্রমুখ।
এছাড়াও শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেরালকাতা ইউনিয়ন যুবলীগের সভাপতি আলমগীর কবির সহ স্হানীয় কেরালকাতা ইউনিয়ন আওয়ামী লীগের বিভিন্ন নেতা কর্মি সহ শতাধিক সমর্থকবৃন্দ।

উল্লেখ্য, গত ৩০ জুন ঢাকার একটি বেসরকারি হাসপাতালে দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে চিকিৎসারত অবস্থায় মৃত্যুবরণ করেন কেরালকাতা ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব আব্দুল হামিদ সরদার। তার মৃত্যুতে ২০ অক্টোবর-২০২০ ইং তারিখ সেখানে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। ঐ নির্বাচনে ভিপি মোর্শেদ ভোট পেয়েছিলেন ৬৮০৫ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মোটরসাইকেল প্রতীকের আব্দুর রউফ পেয়েছিলেন ৫৭৭৭ ভোট।
সেদিন নির্বাচনের রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার মনোরঞ্জন বিশ্বাস স্বাক্ষরিত প্রাথমিক বেসরকারি ফলাফলে ভিপি মোর্শেদকে নির্বাচিত ঘোষনা করা হয়।

নির্বাচিত হওয়ার ঠিক এক মাসের মাথায় গেজেট প্রকাশিত হওয়া সাপেক্ষে অনানুষ্ঠানিক ভাবে শপথের পরেই চেয়ারম্যান হিসেবে দায়িত্বভার বুঝে নিবেন ভিপি মোরশেদ।

দ্বিতীয় বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হওয়া কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ভিপি মোরশেদ বলেন- নজির বিহীন নিরাপত্তার বলয়ে একটি অবাধ নিরপেক্ষ নির্বাচন উপহার দেওয়ায় জেলা প্রশাসক মহোদয়ের কাছে আমি কৃতজ্ঞ। তিনি আরো বলেন – চেয়ারম্যান কোন ক্ষমতা নয় একটা পবিত্র দায়িত্ব মাত্র। আমি এই দায়িত্ব পালনের মধ্য দিয়ে জনগনের সত্যিকারের সেবক হতে চাই।

আপনার মতামত লিখুন :