আমফান ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত মানুষের মধ্যে খাদ্য সহায়তা ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ

প্রকাশিত : ২০ নভেম্বর ২০২০

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্ট (ডি সি এইচ ট্রাস্ট) পটুয়াখালী গলাচিপা উপজেলার ডাকুয়া ও চিকনিকান্দী ইউনিয়নে ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্ত ও করোনায় কর্মহীন মানুষকে খাদ্য সহায়তা ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান করে আসছে।

পিচ উইন্ডস জাপান (পি ডব্লিউ জে) আর্থিক সহায়তায় ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্ট (ডিসি এইচ ট্রাস্ট) ইমারজেন্সি রিলিফ অপারেশন ফর সাইক্লোন আম্ফান এন্ড কোভিড-১৯ অ্যাওয়ারনেস প্রোগ্রাম নামের প্রকল্পের মাধ্যমে এসব উপকরন বিতরণ অব্যাহত রেখেছে। ২ সেপ্টেম্বর রোজ বুধবার সকাল ১০টায় আটখালী মাধ্যমিক বিদ্যালয়ে ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে খাদ্য সহয়তা ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী উপকরন প্রদান করে কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জনাব আশিষ কুমার।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আটখালী মাধ্যমিক বিদ্যালয়ে সভাপতি দিলীপ নারায়ন ভূইয়া, গলাচিপা প্রেস ক্লাবের সভাপতি সমিত কুমার দত্ত মলয়, গলাচিপা রিপোর্টার্স ক্লাবের সভাপতি সাজ্জাদ আহমেদ মাসুদ, সহকারী শিক্ষক মোঃ মস্তফা কামাল সহ অন্যান্য সাংবাদিক বৃন্দ। মাঠ ব্যবস্থাপক মো. হাসানুজ্জামান রতন, মো. সেলিম হোসেন ও মো. মনোয়ার হোসেন সাইদুল জানান দুটি ইউনিয়নের ঘূর্ণিঝড় আম্ফানে প্রকৃত ক্ষতিগ্রস্তদের তালিকা করে তাদের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সহায়তা ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান করার কাজটি চলমান আছে।

খাদ্য সহায়তা ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, আলু, মাছ ধরার জাল, খাবার স্যালাইন, ত্রিপল, সাবান, মাস্কসহ বিভিন্ন উপকরণ। কোভিড-১৯ এর সচেতনতামূলক লিফলেট, পোস্টার ও হ্যান্ডওয়্যাশ টেকনিকসহ বিভিন্ন কার্যক্রম অব্যাহত রয়েছে।

এ পর্যন্ত মোট ২০০০ ক্ষতিগ্রস্ত পরিবারকে খাদ্য সহয়তা ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান করা হয়েছে এবং বিশুদ্ধ খাবার পানি পান এর জন্য দুইটি সাবর্মাসিবল ডিপটিউবওয়েল বসানো কাজ চলমান রয়েছে যার একটি হচ্ছে আটখালী মাধ্যমিক বিদ্যালয় ও অপরটি হচ্ছে আশ্রায়ন প্রকল্প ফেইজ-২, পাড় ডাকুয়া, গলাচিপা।

 

 

আপনার মতামত লিখুন :