গলাচিপায় বেতন বৈষম্য নিরসনের দাবীতে স্বাস্থ্য সহকারিদের কর্ম বিরতি পালন

প্রকাশিত : ২৬ নভেম্বর ২০২০

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর গলাচিপায় ভ্যাকসিন হিরো সম্মান, স্বাস্থ্য সহকারির অবদান এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সারা দেশের ন্যায় উপজেলার স্বাস্থ্য সহকারিরা কর্ম বিরতি পালন করেছেন। বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সকাল ৯ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে এ কর্ম বিরতি পালন করা হয়।

এতে অংশ গ্রহণ করেন স্বাস্থ্য পরিদর্শক, সহকারি স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারিবৃন্দ। ১৯৯৮ সালে ৬ ডিসেম্বর বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় মাঠ কর্মচারি এসোসিয়েশনের মহাসমাবেশে মাননীয় প্রধানমন্ত্রীর বেতন স্কেলসহ টেকনিক্যাল পদমর্যাদার ঘোষণা, ২০১৮ সালে স্বাস্থ্যমন্ত্রী কর্তৃক প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নের প্রতিশ্রুতি এবং ২০ ফেব্রুয়ারী ২০২০ইং তারিখে স্বাস্থ্য মন্ত্রণালয়ের মন্ত্রী ও সচিব কর্তৃক দাবী বাস্তবায়নে লিখিত সমঝোতাপত্রে স্বাক্ষর। নিয়োগ বিধি সংশোধন পূর্বক বেতন বৈষম্য দূরীকরন করে স্বাস্থ্য পরিদর্শক-১১, সহকারি স্বাস্থ্য পরিদর্শক-১২ এবং স্বাস্থ্য সহকারিদের-১৩ তম গ্রেড প্রদানের দাবীতে কর্ম বিরতি পালন করা হয়।

উক্ত দাবীগুলো বাস্তবায়ন না হওয়া পর্যন্ত এ কর্ম বিরতি চলবে। কর্ম বিরতি পালনকালে বক্তব্য রাখেন, বাংলাদেশ হেল্থ এসিসট্যান্ট এসোসিয়েশন গলাচিপা উপজেলা শাখার স্বাস্থ্য পরিদর্শক মো. বজলুর রহমান, সাধারণ সম্পাদক স্বাস্থ্য সহকারি তাইজুল ইসলাম। বাংলাদেশ হেল্থ এসিসট্যান্ট এসোসিয়েশন গলাাচিপা উপজেলা শাখার সাধারণ সম্পাদক মো. তাইজুল ইসলাম বলেন, দীর্ঘদিন অতিবাহিত হলেও মাননীয় প্রধানমন্ত্রী ও স্বাস্থ্য মন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়ন হয়নি।

আমরা অবিলম্বে মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণার দ্রুত বাস্তবায়ন চাই। বাংলাদেশ হেল্থ এসিসট্যান্ট এসোসিয়েশন গলাচিপা উপজেলা শাখার সভাপতি মো. শামীম হাওলাদার বলেন, আমরা স্বাস্থ্য সহকারিরা দেশের জন্য এত সুনাম ও অর্জন বয়ে আনলেও কেন মাননীয় প্রধান মন্ত্রীর ঘোষণার বাস্তবায়ন এত দেরি তা আমার বোধগম্য নয়। অনতিবিলম্বে আমাদের দাবীগুলোর বাস্তবায়নের জোর দাবী জানাচ্ছি।

 

আপনার মতামত লিখুন :