বঙ্গবন্ধুর ভাস্কর্য অবমাননার প্রতিবাদে জাবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

প্রকাশিত : ৭ ডিসেম্বর ২০২০

সাগর কর্মকার, জাবি প্রতিনিধি: কুষ্টিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য রাতের আঁধারে ভেঙে ফেলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। বেলা সাড়ে বারোটায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্ত্বর থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে জয় বাংলা গেইট সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে শাখা ছাত্রলীগের প্রায় শতাধিক নেতাকর্মী মহাসড়কে অবস্থান নেয় ।

এ সময় সমাবেশ শাখা ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক এম মাইনুল হুসাইন রাজন বলেন, “সম্প্রীতির বাংলাদেশে উগ্রবাদের স্থান হবে না। এই বাংলার মাটিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি কোনো অসম্মানজনক আচরণ আমরা মেনে নিবোনা। কোনো অবস্থাতেই আমরা মৌলবাদী শক্তির কাছে মাথানত করে আমাদের স্বাধীনতা বিসর্জন দিবোনা। তার আজকে বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে শুরু করেছে, কাল তার গান বাজনা নিয়ে কথা বলবে, এর পর তারা আস্তে আস্তে সংস্কৃতি এবং নারী শিক্ষার অগ্রগতিতেও বাঁধা দিবে। তারা দেশটাকে আফগানিস্তান, পাকিস্তান বানানোর চেষ্টা করছে।বঙ্গবন্ধুর বাংলায় মৌলবাদের ঠাঁই নেই।”

সমাবেশে থেকে, বঙ্গবন্ধুর ভাস্কর্য অবমাননাকারীদের ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার এবং আগামী ৭ দিনের মধ্যে বিচারের আওতায় আনার দাবি জানান শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। এই ধরনের পরিস্থিতি তৈরীর জন্য দায়ী মামুনুল হককেও বিচারের আওতায় আনার দাবি জানানো হয়।

এসময় উপস্থিত ছিলেন শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মিজানুর রহমান, যুগ্ন সম্পাদক অাফফান হোসেন অাপন,উপ দপ্তর সম্পাদক মাইনুল হোসেন রাজন, সাংগঠনিক সম্পাদক অাকলিমা অাক্তার এশা, উপ অান্তর্জাতিক সম্পাদক ইসমাইল হোসেন,যুগ্ম-সম্পাদক আফফান হোসেন আপন, নাট্য ও বিতর্ক সম্পাদক রতন বিশ্বাস, সহ সম্পাদক অাক্তারুজ্জামান সোহেল শাখা ছাত্রলীগ নেতা জুবায়ের হোসেন,সাইফুল ইসলাম, নীলাদ্রি শেখর, এনাম, সুজন সহ আরও অনেকে।

 

আপনার মতামত লিখুন :