অবশেষে অনশন ভাঙলেন রাবি শিক্ষার্থীরা

প্রকাশিত : ২৯ ফেব্রুয়ারি ২০২০

বিভাগের নাম পরিবর্তনের দাবিতে চলমান অনশন কর্মসূচি স্থগিত করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্টের শিক্ষার্থীরা। শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) দিবাগত রাত দেড়টায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর শিক্ষার্থীদের জুস পান করিয়ে এই অনশন ভাঙান। অনশনরত শিক্ষার্থীরা জানান, আগামী ২ তারিখ বিশ্ববিদ্যালয় প্রশাসন আলোচনায় বসার আশ্বাস দিয়েছেন।

আমরা আলোচনায় যেতে রাজি। তাই কর্মসূচি স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছি। বিভাগের সভাপতি নজরুল ইসলাম মণ্ডল জানান, শিক্ষার্থীরা আমাদের আলোচনার আহ্বানে সাড়া দিয়েছে। আমরা অবশ্যই সুষ্ঠু বিবেচনা করব। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান জানান, প্রশাসনের আশ্বাসে কর্মসূচি স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে শিক্ষার্থীরা। আগামী ২ তারিখ সিনেট ভবনে এ বিষয়ে আলোচনায় বসবেন উপাচার্য।

উল্লেখ্য, পিএসসিতে বিষয় কোড অন্তর্ভুক্তের দাবি জানিয়ে গত ১৯ জানুয়ারি থেকে ক্লাস-পরীক্ষা বর্জন করে মানববন্ধন, অবস্থান কর্মসূচিসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে এই বিভাগের শিক্ষার্থীরা। তবে গত বুধবার থেকে বিভাগের বর্তমান নাম পরিবর্তন করে ফলিত পরিসংখ্যান করার দাবিতে আমরণ অনশন শুরু করেছিলেন শিক্ষার্থীরা।

আপনার মতামত লিখুন :