রাজধানীতে সংঘবদ্ধ প্রতারক চক্রের ছয় সদস্য গ্রেফতার

প্রকাশিত : ১১ মার্চ ২০২১

রাজধানীর খিলগাঁও থানা এলাকা হতে নারীসহ সংঘবদ্ধ প্রতারক চক্রের সক্রিয় ছয় সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা তেজগাঁও বিভাগ।

গ্রেফতারকৃতার হলো-মোঃ বদিউজ্জামান শাহীন (৪০), মিজানুর রহমান (৪৫), মোঃ ফয়সাল আহম্মেদ (২৩), কামরুজ্জামান সোহেল (৩২), মোঃ সাইফুল ইসলাম ইমরান (৩১) ও বিথী আক্তার সোমা (২৬)। গ্রেফতারের সময় তাদের হেফাজত হতে বিভিন্ন ব্যাংকের ০৫টি এটিএম কার্ড, বাংলাদেশ পুলিশের সাব-ইন্সপেক্টর পদ মর্যাদার র‌্যাংক ব্যাজসহ ইউনিফর্ম, বেল্ট ও ফিল্ড ক্যাপ উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (৯ মার্চ, ২০২১) বিকাল ৬.৩০টা হতে রাত ৮.১৫টা পর্যন্ত খিলগাঁও থানার দক্ষিণ বনশ্রী এলাকায় অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেফতার করে গোয়েন্দা তেজগাঁও বিভাগের সংঘবদ্ধ অপরাধ, গাড়ি চুরি প্রতিরোধ ও উদ্ধার টিম।

প্রসঙ্গত, গত ২২ ফেব্রুয়ারি, ২০২১ রাত ৮টায় খিলগাঁও থানার তিলপাপাড়া এলাকার উত্তরণ ক্লাবের নিকট হতে ভিকটিম রনিকে কতিপয় লোক জোরপূর্বক টেনে-হিচড়ে একটি বাড়িতে নিয়ে যায়। তারা নিজেদের পুলিশ সদস্য পরিচয় দিয়ে ভয়-ভীতি দেখায় ও তাদের সহযোগী নারী সদস্যের সাথে আপত্তিকর ভিডিও ধারণ করে। এরপর তারা রনিকে মারধর করে মানিব্যাগ ও মোবাইল ফোন ছিনিয়ে নেয় এবং ভিকটিমের নিকট ১ লক্ষ টাকা দাবী করে। দাবীকৃত টাকা না দিলে ভিকটিমের পরিবারকে সামাজিকভাবে অপদস্থ করবে বলে হুমকি দেয়। ভিকটিম বাধ্য হয়ে ডাচ্-বাংলা ব্যাংকের এটিএম কার্ড ও রকেট অ্যাপস থেকে ৯০ হাজার টাকা প্রদান করে। এ ঘটনায় ভিকটিমের অভিযোগের প্রেক্ষিতে ৮ মার্চ খিলগাঁও থানায় মামলা রুজু হয়। মামলাটি তদন্ত শুরু করে গোয়েন্দা তেজগাঁও বিভাগ।

গোয়েন্দা তেজগাঁও বিভাগের সহকারি পুলিশ কমিশনার মোঃ বায়েজীদুর রহমান ডিএমপি নিউজকে জানান, তথ্য প্রযুক্তির ও গোয়েন্দা তথ্যের সহায়তায় অভিযুক্তদের অবস্থান শনাক্ত করে দক্ষিণ বনশ্রী এলাকা হতে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা সংঘবদ্ধ প্রতারক চক্রের সক্রিয় সদস্য।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা উক্ত মামলার ঘটনার সাথে জড়িত থাকার বিষয়ে স্বীকার করেছে মর্মে পুলিশের এ গোয়েন্দা কর্মকর্তা জানান। গ্রেফতারকৃতদের খিলগাঁও থানার রুজুকৃত মামলায় বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

সূত্র : ডিএমপি নিউজ

আপনার মতামত লিখুন :