নারায়ণগঞ্জের রূপগঞ্জে কারখানায় আগুনে ৫০ জন নিহত

প্রকাশিত : ৯ জুলাই ২০২১

নারায়ণগঞ্জের রূপগঞ্জের হাসেম ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় কমপক্ষে ৫০ জন নিহত হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিসের একটি সূত্র। শুক্রবার বেলা ২টার দিকে ফায়ার সার্ভিসের এক কর্মকর্তা সাংবাদিকদের জানান, এখন পর্যন্ত ৪৯টি লাশ উদ্ধার করা হয়েছে। হতাহতদের অধিকাংশ ৪তলার জানিয়ে তিনি বলেন, ৫তলা ও ৬তলা তল্লাশি শেষে হতাহতের পরবর্তী আপডেট জানানো হবে।

ভয়াবহ এ অগ্নিকাণ্ডের ঘটনায় এর আগে স্বপ্না আক্তার (৪৫), মীনা আক্তার (৪১) ও মোরসালিন (২৮) নামের তিন শ্রমিক নিহতের তথ্য নিশ্চিত করা হয়। বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে রূপগঞ্জ উপজেলার কর্ণগোপ এলাকায় অবস্থিত ওই কারখানায় অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। কিন্তু ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিটের চেষ্টায় ১৬ ঘণ্টা পরও আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি।

শ্রমিক নিহত এবং আগুন নেভাতে দেরির ঘটনায় পুলিশের সঙ্গে শ্রমিকদের পাল্টাপাল্টি ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। শুক্রবার বেলা ১১টার দিকে বিক্ষুব্ধ শ্রমিকরা কারখানার আনসার ক্যাম্পে হামলা, ভাঙচুর ও লুটপাট চালায়। তারা সংরক্ষণাগার থেকে তিনটি শটগান লুট করে নিয়ে যায় বলে অভিযোগ করেছে আনসার কর্তৃপক্ষ।

আপনার মতামত লিখুন :