প্রধানমন্ত্রীর ঈদ উপহার পাচ্ছে আমতলীর অসহায় ও হতদরিদ্র পরিবার

প্রকাশিত : ১৪ জুলাই ২০২১

মাইনুল ইসলাম রাজু, আমতলী (বরগুনা) প্রতিনিধি। পবিত্র ঈদুল আযহা উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে দেয়া ঈদ সহায়তার চাল পাচ্ছেন বরগুনার আমতলী উপজেলার ৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ৩৫ হাজার ৫৮৬টি অসহায় ও হতদরিদ্র পরিবার। প্রতিটি পরিবার বিশেষ ভিজিএফ’র ১০ কেজি করে চাল সহায়তা পাবেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, উপজেলার ৭টি ইউনিয়ন এবং ১টি পৌরসভায় ৩৫ হাজার ৫৮৬টি অসহায় ও হতদরিদ্র পরিবারকে বাচাই করে তাদের মধ্যে সরকারের পক্ষ থেকে পরিবার প্রতি ১০ কেজি করে বিশেষ ভিজিএফ’র চাল সহায়তা প্রদান করা হবে। এরমধ্যে গুলিশাখালী ইউনিয়নে ৫১০০টি, আঠারগাছিয়া ইউনিয়নে ৪৪০০টি, কুকুয়া ইউনিয়নে ৪৫০০টি, হলদিয়া ইউনিয়নে ৫১০০টি, চাওড়া ইউনিয়নে ৪১০০টি, আমতলী সদর ইউনিয়নে ৫০০০টি, আড়পাঙ্গাশিয়া ইউনিয়নে ১৭৬৫টি এবং আমতলী পৌরসভার ৪৬২১টি পরিবার এ সহায়তা পাবে।

এ বিষয়ে আমতলী সদর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ মোতাহার উদ্দিন মৃধা বলেন, ঈদুল আযহা উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যেভাবে প্রকৃত অসহায় ও দরিদ্রদের মাঝে বিশেষ ভিজিএফে’র চাল সহায়তা দিতে বলেছেন সেভাবেই তা বিতরণ করা হবে।

আমতলী পৌরসভার মেয়র ও উপজেল আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ মতিয়ার রহমান বলেন, প্রকৃত হতদরিদ্র ও অসহায় মানুষদের কাছে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঈদ সহায়তার চাল পৌছে দেওয়া হবে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মফিজুল ইসলাম বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর দেয়া অসহায় ও হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত ঈদ সহায়তার বিশেষ ভিজিএফ’র চালের ডিউ বিতরণের জন্য ইতিমধ্যে ছাড় দেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান মুঠোফোনে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী অসহায় ও হতদরিদ্রদের জন্য যে ঈদ সহায়তার চাল বরাদ্দ দিয়েছেন ওই চাল সঠিকভাবে উপকার ভোগীদের হাতে পৌছে দেওয়া হবে। তিনি আরো বলেন, ঈদুল আযহা আনন্দের সঙ্গে উদযাপনের জন্য ও চাল বিতরণে অসহায়, দুঃস্থ, অতিদরিদ্র এবং করোনা পরিস্থতিতে ক্ষতিগ্রস্থ পরিবারকে অগ্রাধিকারদেওয়া হচ্ছে। মহামারী করোনায় এ খাদ্য সহায়তা অসহায় ও অতিদরিদ্র পরিবারের জন্য সহায়ক হবে।

আপনার মতামত লিখুন :