খানা-খঁন্দে ভরা কলাপাড়া পৌরসভার সড়ক

প্রকাশিত : ১৮ জুলাই ২০২১

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি।। পটুয়াখালীর কলাপাড়া পৌরসভার সড়কের বেহাল দশা। সিলকোট উঠে খানা-খঁন্দের সৃষ্টি হয়েছে। সামান্য বৃষ্টি হলেই পানি জমে এই সড়কগুলোতে। এর ফলে প্রায়শই যানবাহন উল্টে দূর্ঘটনার শিকার হয়েছে অনেকে। এদিকে ছয় চাক্কার ট্রলিগুলো পৌরশহরের দেদারছে চলাচল করায় এ সড়কগুলো এমন দশা হয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

স্থানীয় সূত্রে জানা গেছে, পৌরশহরের অন্তত চার কিলোমিটার সড়কের বেহাল দশা হয়ে পড়েছে। শহরের প্রধান সদর সড়কসহ পৌরসভা’র সামনের সড়ক, উপজেলা সড়ক, রহতপুর সড়ক, এতিমখানা সড়ক, থানার সামনের সড়ক, হাই স্কুলের পেছনের সড়ক, রাডারের পিছনের সড়কের এমন বেহালদশা।

এছাড়াও আরো বেকয়েকটি সড়কের খানা-খঁন্দের সৃষ্টি হয়েছে। ফলে যানবাহন নিয়ে চলাচলে মানুষ পড়ছেন দুর্ভোগে। সড়কের সিলকোট উঠে অসংখ্য গর্ত হয়ে গেছে। বৃষ্টির পানি জমে এই সড়কগুলোর বেশি ক্ষতি হচ্ছে। প্রতিনিয়তই যাত্রীবাহী রিক্সা, অটোসহ বিভিন্ন যানবাহন দূর্ঘটনার কবলে পতিত হচ্ছে।

কলাপাড়া পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার জানান, অধিকাংশ সড়ক মেরামত করা হয়েছে। এখন সিসির বদলে আরসিসি করা হচ্ছে। গত ছয় মাসে ১০-১২ কিলোমিটার আরসিসি সড়ক করা হয়েছে। ভাঙ্গা সকল সড়ক দ্রæত আরসিসিকরন সহ মেরামত করা হবে বলে তিনি সাংবাদিকদের জানিয়েছেন।

 

আপনার মতামত লিখুন :