সোনারগাঁ উপজেলা প্রশাসনের উদ্যোগে শেখ কামালের ৭২তম জন্মদিন পালন

প্রকাশিত : ৫ আগস্ট ২০২১

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জ্যৈষ্ঠ পুত্র, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শহিদ শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উদযাপন করেছে সোনারগাঁ উপজেলা প্রশাসন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্মদিন পালন উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৫ আগস্ট) সকালে সোনারগাঁ উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদের সভাকক্ষে নির্বাহী অফিসার মোঃ আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৩ সোনারগাঁ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা। আরও বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. পলাশ কুমার সাহা, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ বাবুল ওমর বাবু, মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সি, বীর মুক্তিযোদ্ধা সাবেক উপজেলা কমান্ডার সোহেল রানা, সাবেক ডেপুটি কমান্ডার ওসমান গনি, উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটির দ্বিতীয় যুগ্ম আহবায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদুর রহমান মাসুম, জামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হামিম শিকদার শিপলু, নোয়াগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউসুফ দেওয়ান, উপজেলা যুবলীগের সভাপতি ও আহবায়ক কমিটির সদস্য রফিকুল ইসলাম নান্নু, সহ রাজনৈতিক নেতৃবৃৃন্দ ও অন্যান্য দফতরের কর্মকর্তাবৃন্দগন উপস্থিত ছিলেন। সকালে প্রথমে শহিদ শেখ কামালের প্রতিকৃতিতে পুর্স্পাপণ করা হয়। পরে কেক কেটে ৭২তম জন্মদিন উদযাপন করা হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, ১৯৪৯ সালের এই দিনে তদানীন্তন গোপালগঞ্জ মহকুমার টুঙ্গীপাড়া গ্রামে যখন শেখ কামাল জন্মগ্রহণ করেন, তখন বাংলার মানুষের মুক্তির আন্দোলনে বলিষ্ঠ ভূমিকা রাখার কারণে বঙ্গবন্ধু থাকতে পারেননি পরিবারের সঙ্গে। অধিকাংশ সময় বাবাকে কাছে না পেলেও বাবার আদর্শ বুকে ধারণ করেই মাত্র ২৬ বছর বয়সে শাহাদত বরণ করেন শেখ কামাল।

আপনার মতামত লিখুন :