ফতুল্লায় সাহাব উদ্দিনের বিরুদ্ধে থানায় আবারও অভিযোগ!

প্রকাশিত : ১১ আগস্ট ২০২১

নারায়ণগঞ্জের ফতুল্লায় সাংবাদিক পরিচয় দিয়ে নানা অপকর্ম করে আসছে সাহাব উদ্দিন সাহাব নামের এক ব্যক্তি। ভুক্তভুগীরা তার নামে বেশ কিছু অভিযোগ দায়ের করলেও ব্যবস্থা নিচ্ছে না আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা এমন অভিযোগ করেছেন জনসাধারন।

গত ৯ আগষ্ট বিকালে একটি স্থানীয় পত্রিকার সাংবাদিক জুয়েল আলী ফতুল্লা মডেল থানায় ওই সাংবাদিক পরিচয় দানকারীর সাহাব উদ্দিন সাহাবের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগে উল্লেখ করা হয়, বেশ কিছুদিন যাবত সাহাব উদ্দিন নিজেকে একটি টেলিভিশনের পরিচয় দিয়ে পুরো ফতুল্লায় একছত্র আধিপত্য বিস্তার করে বেড়াচ্ছে তার ব্যক্তিগক ফেসবুক আইডিতে কুরুচিপূর্ন, মানহানীকর ও মিথ্যা তথ্য সহ বাদীর ছবি সম্বলিত আপত্তিকর পোষ্ট দিয়েছে। ওই পোষ্টের কারনে তথ্য আইন লঙ্ঘন সহ ডিজিটাল নিরাপ্তার অপব্যবহার করেছে। এতে করে বাদীর সম্মান ক্ষুন্ন সহ সামাজিক ভাবে হেয় হয়েছে।

অভিযোগের বাদী, সাংবাদিক জুয়েল জানায়, কে এই সাহাব উদ্দিন সাহাব তাকে তো আমি চিনিই না। সে কিভাবে আমার ছবি ব্যবহার সহ মানহানীকর বক্তব্য ফেসবুকে প্রচার করেছে। এতে আমার দীর্ঘ সাংবাদিকতায় কালিমা সহ সামাজিক ভাবে আমি যতেষ্ট হেয় প্রতিপন্ন হয়েছি। আমি রাস্ট্র এবং জেলা পুলিশের কাছে এ ন্যাক্কার জনক ঘটনার তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহনের আবেদন জানাই।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধীক ব্যক্তি জানায়, এই সাহাব উদ্দিন সাহাব নিজেকে কখনও টিভি চ‌্যা‌নেল আবার কখনও পত্রিকার পরিচয় দিয়ে পুরো ফতুল্লা দাপিয়ে বেড়ায়। একই সাথে চাঁদাবাজি, ব্লাকমেইল, টাকার বিনিময়ে বিভিন্ন দালালী সহ অপকর্ম করে বেড়াচ্ছে। এর আগেও তার বিরুদ্ধে ফতুল্লা মডেল থানায় বেশ কটি অভিযোগ রয়েছে। ইতি পূর্বে ফতুল্লা স্টেডিয়াম সংলগ্ন এক চায়ের দোকানীর নিকট থেকে সওজের জায়গায় দোকান করার অভিযোগ এনে বিশ হাজার টাকা চাঁদা দাবী করে।এ নিয়ে হাতাহাতি সহ বিষয়য়টি থানা পর্যন্ত গড়িয়েছিলো। সাম্প্রতিক সময়ে শিবু মার্কেট এলাকার এক দোকান মালিক থেকে প্রতিদিন এক প্যাকেট সিগারট দাবী করে।এ বিষয়টি নিয়েও থানা পর্যন্ত গড়ায়।তথ্য মতে,মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর এবং পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তাদের সাথে তার রয়েছে সু- সম্পর্ক।সেই সম্পর্কের সূত্র ধরে ফতুল্লাঞ্চলের সাংবাদিক পরিচয়ে বিভিন্ন মাদক ব্যবসায়ী ও গার্মেন্ট,ডাইং সহ বিভিন্ন কারখানা থেকে ভয়ভীতি প্রদর্শন করে মাসোহারা আদায় করে থাকে সাহাব উদ্দিন। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ডাইং মালিক অভিযোগ করে বলেন,  এই সাংবাদিক পরিচয় দানকারী সাহাব উদ্দিনের জন্য আমারা অতিষ্ঠ হয়ে পরেছি। এছাড়া আদালতেও অনেকেই তার বিরুদ্ধে মামলার প্রস্তু চলছে বলেও জানান ওই ভুক্তভুগিরা।

এ বিষয়ে ফতুল্লা মডেল থানার তদন্তকারী কর্মকর্তা এস আই মোস্তফা কামাল জানান, অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে। অভিযোগের সত্যতা স্বীকার করে অভিযুক্ত সাহাব উদ্দিন সাহাব মুঠো ফোনে জানান, শুধু কি আমি করছি ? অনেকেই নিউজ করছে, আমি করলে দোষ কি? পরে সাংবাদিকদের ছবি ডিলেট করে দিছি। কি দোষ হইছে আমি জানতে চাই?

আপনার মতামত লিখুন :