মৌলভীবাজারে ‘যাদু শিল্পী সুমন’ ফেসবুক লাইভে এসে আত্মহত্যা‘র তথ্য উদঘাটনে পুলিশ

প্রকাশিত : ১৯ আগস্ট ২০২১

মশাহিদ আহমদ, মৌলভীবাজার: মৌলভীবাজার সদর উপজেলার কামালপুর ইউনিয়নের থানা বাজার গয়ঘর গ্রামের টগবগে যুবক সুমন। যার পদচারনা ছিল যাদু, নাঠকসহ বিভিন্ন সামজিক সংগঠনে। কিন্তুু হটাৎ কি এমন ঘটনা ঘটলো যে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক লাইভে এসে আত্মহত্যা। এমন প্রশ্ন জনমনে দেখা দিয়েছে। পারিবারিক কলহের জের, না অন কোন রহস্য রয়েছে এমন তথ্য উদঘাটনে পুলিশই একমাত্র এখন ভরসা।

গত ১৬ আগষ্ট রাত প্রায় সাড়ে ১১টা পর আত্মহত্যাকারী ‘যাদু শিল্পী সুমন’ নিজ ফেসবুক আইডি থেকে লাইভ শুরু করেন। ২মিনিট ২৯সেকেন্ড ওই ভিডিওতে দেখা যায় গলায় কাপড় পেচিয়ে কথা বলে আত্মহত্যা করেন। তার এ মৃত্যুর জন্য কাউকে দায়ী করেননি। সবার কাছে বার বার ক্ষমা চান ও তার পরিবারকে দেখে রাখার অনুরোধ জানান। তবে লাইভ চলাকালে আত্মহত্যার আগে একটি বিষয় উলে­খ করেন “মানুষ তাকে ছোট করে দেখে”। কোনো মুল্য পায়নি কিছু মানুষের কাছ থেকে। পরিবার ও স্থানীয়রা বলেন, সরকার বাজার গয়ঘর গ্রামের যাদু শিল্পী সুমন পাশের আকিদ আলীর বাড়িতে স্ত্রী, মা ও পরিবারের সদস্যদের নিয়ে ভাড়া থাকতেন।

ওই ঘরে দুটি কক্ষ ছিল, একটি কক্ষে গিয়ে ফেসবুক লাইভে এসে আত্মহত্যা করেন। এসময় বিকট শব্দ শুনে পরিবারের সদস্যরা এগিয়ে গেলে দেখতে পান ঝুলন্ত অবস্থায় সুমন। পরে তাকে উদ্ধার করে মৌলভীবাজার ২৫০শয্যা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষনা করেন। এদিকে ফেইসবুকে লাইবে থাকা অবস্থায় বিভিন্ন ফেইসবুক ফেন্ডরা তাকে আত্বাহত্যা না করার অনুরোধ করলেও সুমন কারো কথাই রাখলেন না। কিন্তুু প্রশ্ন হচ্ছে কি এমন যন্ত্রনা ও কষ্ট তার যে আত্বহত্যার পথ বেছে নিতে হলো। ঘটনার রহস্য উদঘাটনের দাবী স্থানীয় এলাকাবাসী ও সহকর্মীদের।

সুত্রে জানা গেছে, পারিবারিক কলহ, জমি কেনার টাকা পরিশোধ না করতে পারাই হয়তো আত্বহত্যা করলো সুমন। তিনি সিএনজি চালিত অটো রিক্সা চালাতেন। পাশাপশি যাদু, নাটক এবং টিকটকে কাজ করতেন। মৌলভীবাজার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: ইয়াছিনুল হক বলেন, এ বিষয়ে এস আই মহসিন ভুইয়াকে তদন্তের জন্য নির্দেশ দেয়া হয়েছে। তদন্ত শেষে বিস্তারিত বলা যাবে। এসআই মহসিন ভুইয়া বলেন- লাশের সুরত হালের জন্য প্রয়োজনীয় জিনিসপত্র প্রাথমিকভাবে সংগ্রহ করা হয়েছে ও সরজমিন পরিদর্শন গিয়ে প্রাথমিক ভাবে জানা গেছে জমিজমা বা পারিবারিক জামেলা জনিত কারনে হয়তো আত্বহত্যা করেছে। তবে ময়না তদন্ত শেষে বলা যাবে প্রকৃত ঘটনা।

আপনার মতামত লিখুন :